Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শামীম কীভাবে কাজ পেয়েছিল খতিয়ে দেখা হচ্ছে

সাংবাদিকদের গণপূর্তমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

অবৈধ ক্যাসিনো পরিচালনায় অভিযুক্ত জি কে শামীমকে অনিয়মের মাধ্যমে সরকারের বিভিন্ন কাজের টেন্ডার দেয়া হয়েছিল কি না, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম।

গতকাল মঙ্গলবার সচিবালয়ে গণমাধ্যম কেন্দ্র পরিদর্শনে এসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। জি কে শামীম সচিবালয়, র‌্যাব হেড কোয়ার্টারসহ বড় বড় ১৭টি প্রকল্পে প্রায় তিন হাজার কোটি টাকার ঠিকাদারি কাজ করছেন বলে গণমাধ্যমের খবরে এসেছে। গণপূর্তমন্ত্রী বলেন, গণমাধ্যমে যে বিষয়গুলো এসেছে, সেগুলোর আলোকে আমিও খতিয়ে দেখছি। যে প্রক্রিয়ায় তিনি ঠিকাদারি কাজ পেয়েছেন, সেটা নিয়মের অধীনে ছিল নাকি নিয়মের ব্যত্যয় ঘটিয়ে কিছু করা হয়েছিল- সেগুলো আমরা খতিয়ে দেখছি।

গণপূর্ত অধিদফতরের কর্মকর্তাদের টাকা দিয়ে জি কে শামীম কাজ নিতেন বলে অভিযোগ উঠেছে। এ প্রসঙ্গে শ ম রেজাউল করিম বলেন, বিষয়টি তদন্তাধীন। তদন্ত প্রতিবেদন আসার পরই এ বিষয়ে মন্তব্য করা শ্রেয় হবে। সচিবালয়সহ অন্য সরকারি প্রকল্পের কাজ পেয়েছেন জি কে শামীম এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, তিনি র‌্যাবের হেড কোয়ার্টারেরও ঠিকাদার। কিভাবে কাজগুলো হয়েছে, নিয়মের ব্যত্যয় হয়েছে কি না বা কিভাবে হচ্ছে, সেগুলো আমরা পর্যবেক্ষণ করছি। বিষয়টি তদন্তাধীন, তদন্তেই সব তথ্য-উপাত্ত বেরিয়ে আসবে।
মন্ত্রণালয় থেকে তদন্ত কমিটি করা হবে কি না- এ বিষয়ে মন্ত্রী বলেন, আমরা আমাদের মতো করে বিষয়গুলো গুরুত্বের সঙ্গে পর্যবেক্ষণ করছি। একটি তদন্ত চলা অবস্থায় আরেকটি তদন্ত আইনসিদ্ধ নয়।
এর আগে সচিবালয়ের গণমাধ্যম কেন্দ্র সম্প্রসারণের জন্য প্রকৌশলীকে প্রয়োজনীয় দিকনির্দেশনা দেন গণপূর্তমন্ত্রী। এসময় আরও উপস্থিত ছিলেন সচিবালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) সভাপতি তপন বিশ্বাস, সাধারণ সম্পাদক শামীম আহমেদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক পঞ্চায়েত হাবিব প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ