Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ছাত্রদলের ওপর হামলা অশনি সংকেত-মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্র দলের নেতা-কর্মীদের ওপর ছাত্রলীগের হামলার ঘটনাকে ‘রাজনীতির জন্য অশনি সংকত’ বলে উল্লেখ করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল হাসপাতালে চিকিসাধীন আহত নেতা-কর্মীদের দেখার পর বিএনপি মহাসচিব এই মন্তব্য করে ঘটনার তীব্র নিন্দা জানান।
তিনি বলেন, অত্যন্ত সফল সম্মেলন ও নির্বাচনে মাধ্যমে ছাত্র রাজনীতিতে ছাত্র দল নতুন উদ্যোগ নিয়ে নতুন একটা স্বপ্ন সৃষ্টি করে বাংলাদেশের ছাত্র রাজনীতিতে প্রবেশ করেছে। ঠিক সেই সময়ে আওয়ামী সন্ত্রাসীরা বিশেষ করে ছাত্র লীগের সন্ত্রাসীরা ছাত্র দলের প্রেসিডেন্ট সেক্রেটারিসহ নেতা-কর্মীদের ওপরে যে আক্রমণ চালিয়েছে- এটা শুধু ন্যাক্কারজনকই নয়, এটা বাংলাদেশের রাজনীতির জন্য অশনি সংকেত বলে মনে করছি। আমরা মনে করি, ছাত্র দলের উপরে এই হামলা গণতন্ত্রের উপরে হামলা। আমরা এই হামলা তীব্র নিন্দা জানাচ্ছি এবং হামলার সাথে জড়িতদের শাস্তি দাবি করছি।
ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্র দলের কর্মীদের ওপর ছাত্র লীগ কর্মীদের হামলায় ২০/৩০ জন আহত হয়েছে। গতকাল দুপুরে বিশ্ববিদ্যালয়ে হাকিম চত্বর, দোয়েল চত্বর ও টিএসসিতে দফায় দফায় এই হামলার সময়ে দায়িত্ব পালনরত তিন সাংবাদিকও আক্রান্ত হন। বিকাল সাড়ে ৪টায় বিএনপি মহাসচিব কাকরাইলে ইসলামী ব্যাংক হাসপাতালে আহত নেতা-কর্মীদের দেখতে যান। তিনি তাদের কাছ থেকে ঘটনার বিবরণ শুনেন। বিএনপি মহাসচিব তাদের চিকিসার খোঁজ-খবরও নেন।
এসময়ে সাবেক ছাত্র নেতা খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, শহিদউদ্দিন চৌধুরী এ্যানি, শফিউল বারী বাবু, আবদুল কাদের ভুঁইয়া জুয়েল, শহিদুল ইসলাম বাবুল, ডা. রফিকুল ইসলাম, ছাত্র দলের নবনির্বাচিত সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারন সম্পাদক ইকবাল হোসেন শ্যামল উপস্থিত ছিলেন।
এর আগে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও চেয়ারপার্সনের বিশেষ সহকারি অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাসও আহতদের দেখতে যান।
বিএনপি ক্ষোভ প্রকাশ করে বলেন, আওয়ামী লীগ সব সময় সন্ত্রাসী দল, ছাত্র লীগ তো বটেই। ছাত্র রাজনীতির যে একটা নতুন অধ্যায় সৃষ্টি করতে যাচ্ছিল ছাত্র দল, সেই অধ্যায়কে সমূলে বিনষ্ট করবার জন্যে একটা পাঁয়তারা। কারণ বিভিন্ন পত্র-পত্রিকায় গত কয়েদিন ধরে আমরা যা দেখছি যে চাঁদাবাজী, টেন্ডারবাজী, সব রকমের অন্যায়-অপকর্ম তারা করছে। সন্ত্রাস তারা সব সময় করে এসছে। সেই সন্ত্রাসের একটা নজির আজকে দেশবাসী দেখতে পেলো।
তিনি বলেন, আমরা বিশ্বাস করি, যে সম্মেলনের মধ্য দিয়ে ছাত্র দল যেভাবে জেগে উঠেছে এই ছাত্র দল নিশ্চয়ই নিসন্দেহে তারা অত্যন্ত সুসংগঠিত হতে পারবে এবং দেশের ছাত্র রাজনীতিতে বিশেষ করে গণতন্ত্রের মাতা দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির ক্ষেত্রে তারা তাদের যে অবদান, সেই অবদান অবশ্যই রাখতে সক্ষম হবে। সন্ত্রাসীরা কখনো জয়ী হতে পারে না। তারা অবশ্যই এই ছাত্র দলের নেতৃত্বেই পরাজিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ