Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মুসলিম দেশে ‘ক্যাসিনো’ কীভাবে সম্ভব?

সংবাদ সম্মেলনে কর্নেল অলি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

বাংলাদেশের মতো মুসলিম দেশের রাজধানীতে কিভাবে বছরের পর বছর ক্যাসিনে চালানো সম্ভব তা নিয়ে প্রশ্ন তুলেছেন লিবারেল ডেমোক্র্যাটিক পার্টি (এলডিপি) সভাপতি ও জাতীয় মুক্তি মঞ্চের আহ্বায়ক ড. কর্নেল (অব.) অলি আহমদ বীর বিক্রম। তিনি বলেন, রাজধানী ঢাকা হলো মসজিদের শহর। এই শহরে তথা মুসলিম এই দেশে কে বা কারা কিভাবে ক্যাসিনো চালায়, সেটা সবাই জানে। ক্যাসিনো চালানোর খবর শুধু আইনশৃঙ্খলা বাহিনীই নয়, সরকারও জানে। একটি মুসলিম এবং সভ্য দেশে এটা কিভাবে সম্ভব? গতকাল শুক্রবার তেজগাঁওস্থ এলডিপি কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় মুক্তি মঞ্চ আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
অলি আহমদ বলেন, পাপই এই সরকারের কাল হয়েছে। সরকারের সময় আর বেশি দিন নেই। দু-তিন মাসের মধ্যে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিন। নতুবা বিক্ষুব্ধ মানুষ রাস্তায় নেমে এলে পালানোর সুযোগ পাবেন না।

কর্নেল অলি আরও বলেন, পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর চেতারা দেখুন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দুর্নীতির সব প্রমাণ থাকার পরও বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ফারজানা ইসলাম ও ছাত্রলীগের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিচ্ছে না সরকার। প্রতিটি জায়গায় এবং তথাকথিত উন্নয়ন কর্মকান্ডে সরকারদলীয় নেতাকর্মীরা ভাগাভাগির রাজনীতির সঙ্গে জড়িয়ে পড়েছে। এ কারণে সরকারি কর্মকর্তারা এখন আর ছাত্রলীগ, যুবলীগ, আওয়ামী লীগ লীগের কোনো নেতাকর্মীকে সম্মান করেন না।

এলডিপি সভাপতি বলেন, দেশে শিক্ষাপ্রতিষ্ঠানে এখন ক্লাস হয় না। দলীয় লোকের যোগ্যতায় অযোগ্য ব্যক্তিদের বিশ্ববিদ্যালয়ের ভিসি নিয়োগ দিয়ে দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষাব্যবস্থা নষ্ট করে দিয়েছে সরকার। পৃথিবীর ১ হাজার বিশ্ববিদ্যালয়ের তালিকায় বাংলাদেশের কোনো বিশ্ববিদ্যালয়ের নাম নেই। এই চিত্র বলে দেয়, দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে লেখাপাড়া কতটুকু হয়।
সংবাদ সম্মেলনে জাতীয় মুক্তি মঞ্চের নেতা কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক, এলডিপির প্রেসিডিয়াম সদস্য ইসমাইল হোসেন বেঙ্গল, জাগপার ভাইস চেয়ারম্যান রাশেদ প্রধান উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ