Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এমপি পংকজ দেবনাথের নামে ভুয়া অশ্লীল ভিডিও প্রকাশ, গ্রেফতার ২

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ১২:২৫ এএম

বরিশাল-৪ আসনের সংসদ সদস্য পংকজ দেবনাথের নামে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুয়া অশ্লীল ভিডিও ছাড়ানোর অভিযোগে দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতাররা হলোÑ আমান হাসান শিপন (২৩) ও মেসবাহুল ইসলাম ওরফে মেসবাহ (২৭)। গত বৃহস্পতিবার দিবাগত রাতে জয়পুরহাট থেকে তাদের গ্রেফতার করে ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগ। এ সময় তাদের কাছ থেকে ৩টি মোবাইল ফোন জব্দ করা হয়।
গতকাল শনিবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সূত্র জানায়, গ্রেফতাররা বরিশাল-৪ আসনের সংসদ সদস্য পংকজ দেবনাথকে রাজনৈতিক ও সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার জন্য ভিডিও বানিয়েছিলেন। তারা তার নাম ও ছবি যুক্ত করে অশ্লীল ভিডিও তৈরি করে। এরপর তা ছদ্মনামে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়। অভিযোগের ভিত্তিতে সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের ডিজিটাল ফরেনসিক টিম বেশ কয়েক দিন ধরে সোশ্যাল মিডিয়া মনিটরিং এবং গোয়েন্দা তৎপরতার মাধ্যমে অপরাধীদের শনাক্ত করে ও পরে গ্রেফতার করে। এর আগে ভুয়া ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ ও তা ভাইরাল হওয়ার পর ধানমন্ডি মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়। গ্রেফতারদের আদালতের মাধ্যমে জিজ্ঞাসাবাদের জন্য তিনদিনের রিমান্ডে নেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ