Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

‘সরকারের উন্নয়ন কার্যক্রমকে বাধাগ্রস্ত করার চেষ্টা করছে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, বিএনপি-জামায়াত সরকারের উন্নয়ন কার্যক্রমকে সব সময় বাধাগ্রস্ত করার চেষ্টা করছে। সবাই ঐক্যবদ্ধ থাকলে বিএনপি-জামায়াত অপশক্তি সরকারের চলমান উন্নয়নকে বাধাগ্রস্ত করতে পারবে না।

গতকাল শনিবার রাজধানীর আগারগাঁওস্থ সমাজসেবা অধিদফতরে বাংলাদেশ সমাজসেবা কর্মচারী কল্যাণ সমিতির নবনির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ সমাজসেবা কর্মচারী কল্যাণ সমিতির চেয়ারম্যান মো. ওমর ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- নার্গিস রহমান এমপি, সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক গাজী মোহাম্মদ নুরুল কবির ও বাংলাদেশ সমাজসেবা অফিসার্স অ্যাসোসিয়েশনের মহাসচিব শাফায়েত হোসেন তালুকদার প্রমুখ।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর বাংলাদেশে স্বাধীনতাবিরোধীদের স্থান নেই। কোনো দিনও হবে না। স্বাধীনতার সপক্ষের শক্তি ঐক্যবদ্ধ থাকলে বিএনপি-জামায়াত আর কোনো দিন বাংলাদেশে ক্ষমতায় আসতে পারবে না। স্বাধীনতার সপক্ষের শক্তি রুখে দাঁড়ালে তারা কিছুই করতে পারবে না।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নকে সফল করার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি একের পর এক অসম্ভবকে সম্ভব করেছেন। তিনি একসময়ের অচেনা বাংলাদেশকে এখন রোল মডেলে পরিণত করতে সক্ষম হয়েছেন। স্বাধীনতার পরাজিত শত্রুরা স্বাধীনতা যুদ্ধে পরাজিত হয়ে বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ির দেশ বলে মিথ্যাচার করেছিল। প্রধানমন্ত্রী সেই তলাবিহীন ঝুড়িকে এখন উপচে পড়া ঝুড়ির দেশে পরিণত করেছেন। ১৬ কোটি মানুষের বুক তিনি ভরে দিয়েছেন শান্তি আর স্বস্তি দিয়ে। জণগণের মাথায় পরিয়েছেন বিজয়ের মুকুট।

মন্ত্রী বলেন, শেখ হাসিনার উদ্যোগে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতাসহ বিভিন্ন সহায়তা দেয়া হচ্ছে। ভাতা কার্যক্রমে বিভিন্ন অনিয়মের কথা শোনা যায়, এসব বরদাশত করা হবে না। দুর্নীতি ও অনিয়মকারীদের কঠোর শাস্তির আওতায় আনা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ