Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজধানীর খালগুলো উদ্ধার করে ওয়াটার ট্রান্সপোর্ট চালু করা হবে

প্যাসিফিক সোনারগাঁও হোটেলের স্থানীয় সরকারমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, ঢাকা শহরে অনেকগুলো খাল ও লেক নানা কারণে দখল, দূষণ ও ভরাট হয়েছে। খাল ও লেকগুলোর দখল উচ্ছেদ করে এবং ভরাট হওয়া জায়গাগুলো খনন করে হাতিরঝিলের মতো ওয়াটার ট্রান্সপোর্ট চালু করা হবে। এজন্য তিনি সবার সহযোগিতা কামনা করেন।

গতকাল শনিবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের পদ্মা হলে ঢাকা ওয়াসা কর্তৃক ‘বিল কালেকশন অ্যাওয়ার্ড’ প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। মন্ত্রী বলেন, এসব ব্যবস্থা চালু করা গেলে নাগরিকের সময় এবং অর্থ খরচ কমে আসবে। একই সঙ্গে সড়কে ট্রাফিকের ওপর চাপ কমবে। অনুষ্ঠানে ঢাকা ওয়াসার সাথে বিল কালেকশনের জন্য চুক্তিবদ্ধ ৩৩টি ব্যাংকের মধ্যে ২০১৮-১৯ অর্থবছরে সর্বাধিক বিল গ্রহণকারী ১০টি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালককে পুরস্কৃত করা হয়। পুরস্কারপ্রাপ্ত ব্যাংকগুলো হলোÑ ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড, সাউথইস্ট ব্যাংক লিমিটেড, প্রিমিয়ার ব্যাংক লিমিটেড, পূবালী ব্যাংক লিমিটেড, সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেড, ব্যাংক এশিয়া লিমিটেড, ওয়ান ব্যাংক লিমিটেড, এক্সিম ব্যাংক লিমিটেড, মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড এবং ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড। ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদ।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ৭:২৬ এএম says : 0
    মন্ত্রী বাহাদুর সময় উপযোগী খুবই মূল্যবান কথা বলেছেন, কিন্তু তাঁর এই উক্তি রাজধানীর খাল উদ্ধার করে ওয়াটার ট্রান্সপোর্ট চালু করা হবে এটা কি তিনি আদও বাস্তবায়িত করবেন কিনা এটাই এখন দেখার বিষয়। নিন্দুকেরা বলছে মন্ত্রীর এই কথায় ঢাকায় যারা খাল দখল করে আছে তাঁরা টিকে থাকার জন্যে মাঠে নামবে আর চারিদিকে টাকা উড়াতে থাকবে। আমাদের রাজউক মন্ত্রী যেমন রাজউক থেকে দুর্নীতি দূর করার কথা বলছেন... আর ততই রাজউকের কাজের খরচা বৃদ্ধি পাচ্ছে... মন্ত্রী বক্তব্যকে টেনে এনে রাজউক কর্মকর্তারা কাজ করতে চায়না কিন্তু যখনই খরচের টাকা তিন গুন করা হচ্ছে তখনই কাজ হয়ে যাচ্ছে!!! নিন্দুকেরা বলছেন এখানেও একই অবস্থার সৃষ্টি হবে......... আল্লাহ্‌ আমাদের মন্ত্রীদেরকে তাদের বলা কথা রক্ষা করার ক্ষমতা দান করুন নয়ত মন্ত্রীদেরকে মিথ্যা আশ্বাস দেয়া বন্ধ করার ক্ষমতা দান করুন। আমীন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ