Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লুটেরা-দুর্নীতিবাজ দমন করতে হবে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, শেখ হাসিনার সরকার দেশের সামগ্রিক উন্নয়নের জন্য সাধ্যাতীত চেষ্টা করে যাচ্ছে। উন্নয়নের জন্য প্রয়োজনীয় অর্থ বরাদ্দ দিচ্ছে, কিন্তু কিছু কিছু দুর্নীতিবাজ-লুটেরারা ‘উইপোকা-ইঁদুরের’ মতো উন্নয়ন বরাদ্দের টাকা কেটে খাচ্ছে। এই দুর্নীতিবাজ-লুটেরা উইপোকা-ইঁদুরগুলোকে বিষ দিয়ে মারতে হবে। যেভাবে জঙ্গিদের দমন করা হয়েছে, লুটেরা-দুর্নীতিবাজদের সেভাবেই দমন করতে হবে।

গতকাল বঙ্গবন্ধু এভিনিউয়ে পার্টির মিলনায়তনে কেন্দ্রীয় কার্যকরী কমিটির সভায় তিনি এ কথা বলেন।
সভায় দলের সাধারণ সম্পাদক শিরীন আখতার, কার্যকরী সভাপতি অ্যাডভোকেট রবিউল আলম, অধ্যাপক ড. আনোয়ার হোসেন, ডা. এম এ করিম, অ্যাডভোকেট শাহ জিকরুল আহমেদ, অ্যাডভোকেট হাবিবুর রহমান শওকত, নুরুল আখতার, আফরোজা হক রীনা ও সফি উদ্দিন মোল্লা বক্তব্য রাখেন।

ইনু বলেন, ব্যাংক লুটেরা, শেয়ারবাজার লুটেরা কেউই ছাড় পাবে না। তাদের ঠিকানা হবে জেলখানা। তিনি বলেন, যারা সরকারি টাকাকে বাপের টাকা মনে করে ইচ্ছামতো পকেটে ভরছেন, অপচয় করছেন, তাদের প্রতিটি পাই-পয়সার হিসাব দিতে হবে। তিনি বলেন, যেভাবে জঙ্গিদের দমন করা হয়েছে, লুটেরা-দুর্নীতিবাজদের সেভাবেই দমন করতে হবে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে, উন্নয়নের সুফল সব মানুষের মধ্যে সমানভাবে ভাগ করে দিতে আইনের শাসন-সুশাসনের বিকল্প নেই। জঙ্গি দমনের যুদ্ধে জাসদ শেখ হাসিনার পাশে আছে, লুটেরা-দুর্নীতিবাজদের দমন করে সুশাসন প্রতিষ্ঠার লড়াইয়েও জাসদ শেখ হাসিনার পাশে থাকবে।

ইনু সুশাসনের প্রশ্নটিকে জাতীয় এজেন্ডায় পরিণত করতে এবং সুশাসনের পক্ষে প্রবল জনমত তৈরি করতে জাসদের নেতাকর্মীদের দেশপ্রেমিক সচেতন জনগণকে ঐক্যবদ্ধ করে রাজপথে সোচ্চার হওয়ার আহ্বান জানান। সভায় সুশাসনের জন্য প্রচারাভিযান, দলের পরবর্তী জাতীয় কাউন্সিল-জেলা কাউন্সিল-উপজেলা কাউন্সিল অনুষ্ঠান, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন, জাসদের সুবর্ণজয়ন্তী উদযাপন, মুজিব বর্ষ উদযাপনসহ দলের ভবিষ্যৎ রাজনৈতিক-সাংগঠনিক পরিকল্পনা ও কর্মসূচির ওপর আলোচনা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ