Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গোপীবাগে লুক মিডিয়া জবরদখলের অভিযোগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০২ এএম

রাজধানীর গোপীবাগে এক ডিশ ব্যবসায়ীর পরিবারকে জিম্মি করে ব্যবসা প্রতিষ্ঠান দখলের অভিযোগে আইনের দ্বারস্থ হয়েও প্রতিকার না পাওয়ার অভিযোগ করেছেন ওই ব্যবসায়ী। ভুক্তভোগী ব্যবসায়ীর নাম মো. হারুন। এ ঘটনায় অভিযুক্ত ফুয়াদ ফয়সাল ও তার সহযোগীদের বিরুদ্ধে মামলা ছাড়াও মতিঝিল ও ওয়ারী থানায় একাধিক সাধারণ ডায়েরি (জিডি) করেছেন তার পরিবার।

ভুক্তভোগী ব্যবসায়ীর অভিযোগ, ফুয়াদ গং তার ওপরে হামলা ও ব্যবসা দখল করেই ক্ষ্যান্ত হয়নি, তারা তার (হারুন) কলেজ পড়–য়া মেয়েকেও তুলে নেয়ার অব্যাহত হুমকি দিয়ে যাচ্ছে। তার অভিযোগ, ফুয়াদ গং মতিঝিল ও ওয়ারী থানা পুলিশের কয়েকজন কর্মকর্তাকে ম্যানেজ করে অবৈধভাবে তার ব্যবসা দখল করে রেখেছে।

ভুক্তভোগী পরিবারটির অভিযোগ, মামলা ও জিডির সূত্রে জানা যায়, মতিঝিল থানাধীন ১৪২/১ আর কে মিশন রোডের গোপীবাগ এলাকায় দীর্ঘ ১৫-১৬ বছর ধরে ডিস ব্যবসা করে আসছেন হারুন। তার ‘লুক মিডিয়া নেটওয়ার্ক’ নামের প্রতিষ্ঠান বৈধ লাইসেন্স নিয়ে স্থানীয় বিভিন্ন বাসা-বাড়িতে ডিশ লাইনের সংযোগ দেয়। কিন্তু ২০১৫ সালে ফুয়াদ ফয়সাল গং অবৈধভাবে জোরপূর্বক তার ব্যবসা প্রতিষ্ঠানটি দখল করে নেয়। এ বিষয়ে তিনি স্ত্রী ও তিন কন্যা নিয়ে একাধিকবার মতিঝিল ও ওয়ারী থানা পুলিশের ধারস্থ হয়েও কোন প্রতিকার পাননি। দীর্ঘদিন ধরে পুরো পরিবার নিয়ে আত্মগোপনে থাকতে হচ্ছে। নিজেও এলাকায় যেতে পারছেন না। তার কলেজ পড়ুয়া মেয়েকেও তুলে নিয়ে যাওয়ার হুমকি দেওয়ায় মেয়েটি নিজেও জীবনের নিরাপত্তা চেয়ে মতিঝিল থানায় জিডি করেছেন। পরিবারটি স্বরাষ্ট্রমন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলের হস্তক্ষেপ কামনা করেছেন।

এ বিষয়ে মতিঝিল থানার ওসি ওমর ফারুক বলেন, পুলিশ অভিযোগটি তদন্তে কয়েকবার ঘটনাস্থলে গিয়েছে। কিন্তু জিডির পরিপ্রেক্ষিতে কাউকে উচ্ছেদ করা যায় না। এছাড়া ওয়ারী থানার ওসি আজিজুর রহমান এমন অভিযোগের বিষয়টি বর্তমানে তার জানা নেই বলে জানিয়েছেন। এদিকে, অভিযোগের বিষয়ে ফুয়াদ ফয়সালের সঙ্গে যোগাযোগ করা হলে তার মোবাইল ফোন নম্বর বন্ধ পাওয়া যায়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ