Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিশ্ব কোরআন প্রতিযোগিতায় হাফেজ শিহাবের সাফল্য

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

সউদী আরবের ৪১তম বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় ১০৩টি দেশের প্রতিদ্ব›দ্বীদের হারিয়ে দ্বিতীয় স্থান লাভ করেছে ক্ষুদে হাফেজ মুহাম্মদ শিহাব উল্লাহ। রাজধানী ঢাকার প্রখ্যাত ক্বারী নাজমুল হাসান পরিচালিত তাহফিজুল কুরআন ওয়াস সুন্নাহ মাদরাসার ছাত্র হাফেজ মুহাম্মদ শিহাব উল্লাহ। পুরস্কার হিসেবে পেয়েছেন ৫০ হাজার সউদী রিয়াল।

গত বুধবার পবিত্র নগরী মক্কায় সউদী বাদশাহ সালমান বিন আব্দুল আজিজের পক্ষে তার ভাই ও মক্কা মুকাররমার গভর্নর খালিদ আল-ফায়সাল বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। রাজকীয় সউদী আরবের রাষ্ট্রীয় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের ধর্ম প্রতিমন্ত্রী এডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ। ১০ বছরের হাফেজ শিহাব উল্লাহর গ্রামের বাড়ি কুমিল্লা জেলার বরুড়ায়।
উল্লেখ্য, হাফেজ মুহাম্মদ শিহাব উল্লাহ ২০১৮ সালের ৩০ সেপ্টেম্বর ক্রোয়েশিয়ায় ৪৩ দেশ নিয়ে আয়োজিত আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় তৃতীয় স্থান অধিকার করেছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ