Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইন্দো-প্যাসিফিক সেনা প্রধানদের সম্মেলন

| প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:৩২ এএম

থাইল্যান্ড সফররত বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ সোমবার ব্যাংককে অনুষ্ঠিতব্য ১৯টি দেশের সেনাপ্রধানের অংশগ্রহণে ইন্দো-প্যাসিফিক আর্মি চীফস্ সম্মেলনে (IPACC) যোগদান করেন। অনুষ্ঠানে আয়োজিত এক সেমিনারে সেনাবাহিনী প্রধান ‘Trust Building Among Indo-Pacific Land Forces for Risk Reduction: The Experience of BangladeshÕ’ বিষয়বস্তুর উপর তার বক্তব্য উপস্থাপন করেন। আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, ডিজি বিজিবি থাকাকালীন সময়ে সীমান্তবর্তী দেশসমূহের ল্যান্ড ফোর্সের সাথে সম্পর্ক উন্নয়ন এবং রোহিঙ্গা সমস্যা নিরসনে বাংলাদেশ সেনাবাহিনীর ভূমিকা নিয়ে তার অভিজ্ঞতালব্ধ জ্ঞানকে তিনি সকলের মাঝে তুলে ধরেন। উলে¬খ্য এই সম্মেলনে যোগদানের জন্য বাংলাদেশ সেনাবাহিনী প্রধানকে চীফ অব স্টাফ, ইউএস ইন্দো প্যাসিফিক কমান্ডারের পক্ষ থেকে বিশেষ আমন্ত্রণ জানানো হয়েছিল। এছাড়াও, সেনা প্রধান সোমবার ইউএস ইন্দো প্যাসিফিক কমান্ডার জেনারেল রবার্ট বি ব্রাউন-এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে তারা পারস্পরিক কুশলাদি বিনিময় ছাড়াও বাংলাদেশ সেনাবাহিনী ও ইউএস ইন্দো প্যাসিফিক কমান্ড এর মধ্যে দ্বিপাক্ষিক সহযোগিতামূলক বিভিন্ন বিষয় ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে আলোচনা করেন।-আইএসপিআর



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ