Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পরীক্ষা ছাড়াই ভর্তির ঘটনায় ঢাকা

বিশ্ববিদ্যালয় সাদা দলের উদ্বেগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:৩২ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মতো ঐতিহ্যবাহী প্রতিষ্ঠানে পরীক্ষা ছাড়াই ভর্তির সুযোগ করে দেয়ায় উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন সাদা দলের শিক্ষকরা। গতকাল সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা বলেন, কোনো প্রকার বিজ্ঞপ্তি এবং ভর্তি পরীক্ষা ছাড়া বিশ্ববিদ্যালয়ে ভর্তি একটি চরম অনিয়ম এবং অমার্জনীয় অপরাধ। তাই এই প্রক্রিয়ায় জড়িত সবাইকে নৈতিক স্খলনের দায়ে বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে হবে। তাদের জন্যই আজ ভর্তি প্রক্রিয়া নিয়ে আমাদের গর্বের স্থানটি পদদলিত। এই ন্যাক্করজনক ঘটনার সাথে যে বা যারাই জড়িত থাকুক না কেন, আমরা তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। আমরা আশা করব এই ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে যারা অভিযুক্ত তারা সুষ্ঠু তদন্ত শেষ না হওয়া পর্যন্ত নিজ নিজ দায়িত্ব পালন থেকে বিরত থাকবেন।
সাদা দলের আহ্বায়ক প্রফেসর ড. এ বি এম ওবায়দুল ইসলাম ইসলাম স্বাক্ষরিত বিবৃতিতে আরও নাম রয়েছে- প্রফেসর মো. লুৎফর রহমান, প্রফেসর ড. মো: মোর্শেদ হাসান খান, প্রফেসর ড. সদরুল আমিন, প্রফেসর ড. মো. সিরাজুল ইসলাম, প্রফেসর ড. মো: আখতার হোসেন খান, প্রফেসর ড. মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান, প্রফেসর ড. মো. আবুল কালাম সরকার, প্রফেসর মো. আতাউর রহমান বিশ্বাস, প্রফেসর ড. মো. শহীদুল ইসলাম, প্রফেসর ড. মো: আনোয়ারুল ইসলাম, প্রফেসর মুক্তার আলি, মো. আল আমিন, প্রফেসর ড. এ এস এম আমানুল্লাহ, প্রফেসর ড. দিল রওশন জিন্নাত আরা নাজনীন, প্রফেসর ড. মামুন আহমেদ, প্রফেসর ড. মোহাম্মদ আলমোজাদ্দেদী আলফেছানী, প্রফেসর ড. মো: মেহেদী মাসুদ, প্রফেসর ড. মো. নুরুল আমিন, ইসরাফিল প্রামাণিক, প্রফেসর ড. মোহাম্মদ আলী জিন্নাহ, ড. মো: মহিউদ্দিন, প্রফেসর ড. মো: গোলাম রব্বানী, প্রফেসর ড. মো: আবদুর রশীদ, প্রফেসর মো. মাহফুজুল হক, প্রফেসর ড. লায়লা নূর ইসলাম, প্রফেসর ড. দিলীপ কুমার বড়ূয়া, প্রফেসর ড. মো. মোশাররফ হোসাইন ভূঁইয়া, প্রফেসর আ কা ফিরোজ আহমদ, প্রফেসর ড. বোরহান উদ্দীন খান, প্রফেসর মো. মাহ্ফুজুল ইসলাম, প্রফেসর তাহমিনা আখতার, প্রফেসর হোসনে আরা বেগম, প্রফেসর ড. মো: আবুল বাশার, প্রফেসর ড. শেখ নজরুল ইসলাম, প্রফেসর ড. জামাল উদ্দিন আহমেদ, প্রফেসর ড. মো: আতাউর রহমান মিয়াজী, প্রফেসর মো: মুজাহিদুল ইসলাম, প্রফেসর ড. ছিদ্দিকুর রহমান নিজামী, প্রফেসর আহমেদ জামাল আনোয়ার, প্রফেসর এএসএম মহিউদ্দিন, প্রফেসর ড. সৈয়দ আলী আহসান, প্রফেসর ড. মোবাশ্বের মোনেম, প্রফেসর ড. মো: আবুল বাসার, প্রফেসর ড. আমিনুল ইসলাম ভূইয়া, প্রফেসর ড. এ.এ. মাহবুব উদ্দিন চৌধুরী, প্রফেসর ড. ছগীর আহমেদ, প্রফেসর ড. জাহিদুল ইসলাম, প্রফেসর ড. সিরাজুল হক, এমএ কাউসার, প্রফেসর ড. মো: আখতারুজ্জামান, ড. আরিফ বিল্লাহ, প্রফেসর ড. গোলাম রব্বানী, মোহাম্মদ দাউদ খান, মোহাম্মদ আবুল কালাম আজাদসহ শতাধিক শিক্ষক।



 

Show all comments
  • আজিজুর রহমান ১০ সেপ্টেম্বর, ২০১৯, ১১:১৬ এএম says : 0
    অত্যন্ত দুঃখজনজীবন।আমরা এর দৃষ্টান্তমূলক শাস্তি দাবী কর।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ