Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ছেলের বন্ধু এবার বাসচাপায় নিহত

বাবার মৃত্যুর ২ দিন পর ছেলেও আহত

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

বাসচাপায় খ্যাতিমান সঙ্গীত পরিচালক পারভেজ রব নিহত হওয়ার দু’দিন বাদেই এবার তার ছেলে ও ছেলের বন্ধুকে চাপা দিয়েছে ভিক্টর পরিবহনের একটি বাস। এতে মৃত্যু হয়েছে ছেলের বন্ধু মেহেদী হাসান ছোটন (২০)। আর মৃত্যুশয্যায় কাতরাচ্ছেন ইয়ামিন আলভী (১৯)। পারভেজের ছেলে আলভী ও তার বন্ধু ছোটন একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের ছাত্র। গত শনিবার রাত ১০টার দিকে উত্তরার কামারপাড়া এলাকায় ভিক্টর পরিবহনের একটি বাস চাপা দিলে এ ঘটনা ঘটে। ঘটনার পরপরই ভিক্টর পরিবহনের ওই বাসটিকে জব্দ এবং সেই চালককে গ্রেফতার করেছে পুলিশ।

আলভীর স্বজনরা দাবি করেন, সড়ক দুর্ঘটনায় পারভেজ রব নিহত হওয়ার ঘটনায় দায়ের করা মামলা সংক্রান্ত বিষয়ে আলাপের জন্য ভিক্টর পরিবহনের কর্মকর্তারা আলভীদের বাসার কাছে আসেন। পরে বাসার সামনে আলোচনার এক পর্যায়ে বাকবিতন্ডা হলে পারভেজ রবের পরিবারের লোকজন ক্ষুব্ধ হয়ে ভিক্টর পরিবহনের এক চালককে মারধর করেন। এসময় ঘটনাস্থলে দাঁড়িয়ে থাকা ভিক্টর পরিবহনের একটি বাস তাদের ওপর চালিয়ে দেয়া হয়। এতে আলভী ও তার বন্ধু ছোটন গুরুতর আহত হন। তাদের উদ্ধার করে নিকটস্থ একটি হাসপাতালে ভর্তি করা হলে রাতে চিকিৎসাধীন অবস্থায় ছোটন মারা যান। আর আলভীর অবস্থার অবনতি হওয়ায় তাকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়।

গতকাল সকালে উত্তরা পশ্চিম থানার ওসি তপন চন্দ্র সাহা বলেন, গত ৫ সেপ্টেম্বর উত্তরার তুরাগে ভিক্টর পরিবহনের ধাক্কায় নিহত হন সঙ্গীত পরিচালক পারভেজ রব। শনিবার রাতে ছেলে আলভী ও তার বন্ধু ছোটনসহ বেশ কয়েকজন উত্তরা কামারপাড়ায় তাদের বাসার সামনে ভিক্টর পরিবহনের কর্মকর্তাদের সঙ্গে আলাপ করছিলেন মামলা সংক্রান্ত বিষয়ে। রাত ১০টার দিকে তারা উত্তেজিত হয়ে সেখানে থাকা ভিক্টর পরিবহনের এক চালককে মারধর করতে থাকেন। একপর্যায়ে ওই চালক বাস টান দিলে গাড়ির নিচে চাপা পড়েন ছোটন ও আলভী। পরে দু’জনকেই দ্রæত উদ্ধার করে নিকটস্থ হাসপাতাল নেয়া হয়। সেখানে শনিবার দিবাগত রাত ১১টার দিকে ছোটন মারা যান। আলভীকে ঢামেক হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

ওসি আরও জানান, ঘটনার পরপরই ভিক্টর পরিবহনের ওই বাসটিকে জব্দ এবং সেই চালককে গ্রেফতার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে বাসচালক দাবি করেন, হঠাৎ তাকে মারধর করায় তিনি আত্মরক্ষার্থে গাড়ি টান দিলে এ দুর্ঘটনা ঘটে। তবে বিস্তারিত তদন্ত করে দেখা হচ্ছে।
বাসচাপায় নিহত মেহেদীর বড় ভাই মোহাম্মদ পরভেজ আরও জানান, তাদের বাসা তুরাগের ধউর এলাকায়। মেহেদী গত বছর এইচএসসি পাস করেছে। দুর্ঘটনার পর আহত অবস্থায় তাদেরকে উত্তরা ক্রিসেন্ট হাসপাতালে নেয়া হয়। এসময় চিকিৎসক মেহেদীকে মৃত ঘোষণা করেন।

হাসপাতালে পারভেজ রবের বন্ধু আলী আসরাফ আখন সাংবাদিকদের জানান, পারভেজ রবের মৃত্যু ঘটনায় ভিক্টর পরিবহনের কয়েকজন কর্মকর্তা তাদের সঙ্গে সমঝোতা করতে আসছিলেন কামারপাড়া এলাকায়। একপর্যায়ে পরিবহনের লোকজন তাদের ওপর হামলা চালিয়ে মারপিট শুরু করে। তখন ঘটনাস্থলে দাঁড়িয়ে থাকা ভিক্টর পরিবহনের একটি বাস তাদের ওপর উঠিয়ে দেয়া হয়। এতে পারভেজের ছেলে আহত হন ও তার বন্ধু মারা যান। আলভীর অবস্থা খুবই গুরুতর। তার মেরুদন্ডের হাড় ভেঙে গেছে বলে চিকিৎসকরা জানিয়েছেন। দুপুরে তাকে ঢামেক থেকে ট্রমা সেন্টারে নিয়ে যাওয়া হয়েছে। গত ৫ সেপ্টেম্বর ভিক্টর পরিবহনেরই আরেক বাসের চাপায় সঙ্গীত পরিচালক পারভেজ রব (৫৬) নিহত হন। তিনি কণ্ঠশিল্পী আপেল মাহমুদের ছোট ভাই। পারভেজ রব নিহত হওয়ার ঘটনায় ভিক্টর পরিবহনের অজ্ঞাতনামা চালক ও হেলপারকে আসামি করে মামলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ