Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হাইকোর্টে উঠতে পারে আজ

জাপায় নেতৃত্বের দ্ব›দ্ব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

কে হবেন একাদশ জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা-এ দ্বন্দে¦র মীমাংসা চাইতে বিষয়টি উচ্চ আদালতে উঠতে পারে আজ (রোববার)। সুপ্রিমকোর্ট বারের আইনজীবী ও জাতীয় পার্টির সদস্য ইউনুছ আলী আকন্দ এ বিষয়ে রিট করবেন বলে জানিয়েছেন। গতকাল শনিবার টেলিফোনে তিনি জানান, জাতীয় সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টি। পার্টির চেয়ারম্যান হিসেবে এরশাদ ছিলেন বিরোধীদলীয় নেতা। পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ গত ১৪ জুলাই মৃত্যুবরণ করেন। এরপর কে হবেন পার্টির চেয়ারম্যান-এ নিয়ে বিরোধ চলছে। হুসেইন মুহাম্মদ এরশাদের স্ত্রী রওশন এরশাদ এবং এরশাদের ছোট ভাই গোলাম মোহাম্মদ কাদের প্রত্যেকেই নিজেকে ‘পার্টির চেয়ারম্যান’ এবং ‘বিরোধীদলীয় নেতা’ বলে দাবি করছেন। এ নিয়ে একে অন্যের বিরুদ্ধে বিষোদগারও করছেন। এ পরিস্থিতিতে জাতি বিভ্রান্ত। কারণ একাদশ জাতীয় সংসদের অধিবেশন শুরু হচ্ছে। বিরোধী দল ছাড়া অধিবেশন চলতে পারে না। মানুষ এখন কাকে জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা মানবে ? ইউনুছ আলী আকন্দ জানান, রিটে জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা কে হবেন সে বিষয়ে নির্দেশনা চাওয়া হবে। এছাড়া মরহুম প্রেসিডেন্ট এরশাদের উত্তরাধিকারী ও জাতীয় পার্টির চেয়ারম্যান নিয়ে সৃষ্ট বিরোধের বিষয়েও দিক নির্দেশনা চাওয়া হবে। কারণ, দলের একজন সাধারণ কর্মী হিসেবে বিভক্তি ও বিতর্ক আমাদের কাম্য নয়। তিনি বলেন, জিএম কাদের ও রওশন এরশাদের বিরোধের ফলে জাতীয় পার্টির লাখ লাখ নেতাকর্মী অস্বস্তিতে পড়েছেন। এ অবস্থা চলতে পারে না। জাতীয় পার্টির পার্টির একজন কর্মী ও শুভাকাঙ্খি হিসেবে হিসেবে আমি সংক্ষুবদ্ধ। রিটে প্রধান নির্বাচন কমিশনার, স্পিকারসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হবে।

প্রসঙ্গত: গত ৫ সেপ্টেম্বর এক সংবাদ সম্মেলনে রওশন এরশাদকে জাতীয় পার্টির চেয়ারম্যান ঘোষণা করে জিএম কাদেরকে পদ ছাড়ার আহ্বান জানিয়েছেন দলের সিনিয়র নেতা ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ। এর আগেই জিএম কাদেরকে পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা জাতীয় পার্টির চেয়ারম্যান ঘোষণা করেন। এছাড়া বিরোধীদলীয় নেতা মনোনীত করতে স্পিকারকে জিএম কাদের ও রওশন এরশাদ পৃথক চিঠিও দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ