Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জীবনের বাতি নিভল বেপরোয়া বাসে

সঙ্গীত পরিচালক পারভেজ রবসহ নিহত আরো ১৩

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৯, ২:০২ এএম

স্বামী নাজমুল হাসানের মহাখালী গিয়েছিলেন ফারহানা আক্তার। বনানীর চেয়ারম্যানবাড়ি-আমতলীর মাঝামাঝি মহাখালী উড়ালসড়কের পাশের রাস্তা পার হয়ে ফুটপাতে উঠছিলেন তিনি। ঠিক তখনই দ্রæতগতিতে আসছিল একটি বাস। ক্যান্টনমেন্ট মিনিবাস সার্ভিসের বেপরোয়া গতির বাসটি প্রথমে ধাক্কা দেয় বিদ্যুতের একটি খুঁটিতে। সেখানে দাঁড়ানো এক যুবক ছিটকে পড়ে যান। কিন্তু বাসের গতির তীব্রতায় নিজেকে সরিয়ে নেওয়ার সময় পাননি ফারহা। ফুটপাত ঘেঁষে বাসটি মুহ‚র্তেই মুচড়ে দেয় আরেকটি সড়কবাতির খুঁটি। বাসের ধাক্কায় বেঁকে যায় খুঁটি। পাশে থাকা ফারহা নাজ পড়ে যান সড়কের ওপর। তার মাথা ফেটে ঝরতে থাকে রক্ত। পরে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। কিন্তু তখন আর দেহে প্রাণ ছিল না ফারহার। মাত্র ২৮ বছর বয়সে তিনি চলে গেলেন পৃথিবী ছেড়ে। মর্মান্তিক এ ঘটনা ঘটে গতকাল বৃহস্পতিবার সকাল ৯টার দিকে। এছাড়া সারা দেশে সড়ক দুর্ঘটনায় আরো ১৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ২০ জন। গত ২০ ঘণ্টায় নিহতদের মধ্যে রাজধানী ঢাকায় সংগীত পরিচালক পারভেজ রব, বগুড়ায় ৪, মানিকগঞ্জ, হবিগঞ্জ মাগুরা, গোপালগঞ্জের মুকসুদপুর, কিশোরগঞ্জ, ল²ীপুর, ঝালকাঠি ও গাজীপুরে সিআইডি পরিদর্শকসহ একজন করে। 

ঢাকা : রাজধানীর তুরাগে সড়ক দুর্ঘটনায় সংগীত পরিচালক পারভেজ রব (৫৬) নিহত হয়েছেন। তিনি কণ্ঠশিল্পী আপেল মাহমুদের ছোট ভাই। গতকাল বৃহস্পতিবার তুরাগ ইস্ট ওয়েস্ট হাসপাতালের সামনে এক এ দুর্ঘটনা ঘটে। পুলিশ স‚ত্রে জানা যায়, সকালে ইস্ট ওয়েস্ট হাসপাতালের সামনে থেকে বাসে ওঠার সময় অপরদিক থেকে আরেকটি বাস এসে তাকে চাপা দেয়। গুরুতর আহত অবস্থায় তাকে প্রথমে পঙ্গু হাসপাতাল এবং পরে শহীদ সোহরাওয়র্দী হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তুরাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল মোক্তাকিম জানান, সকালের দিকে ওই জায়গায় তিনি দুর্ঘটনায় আহত হন। পরে সোহরাওয়ার্দী হাসপাতালে তার মৃত্যু হয়। দুর্ঘটনার পরপর ঘাতক বাসটি জব্দ করা হলেও চালক পালিয়ে গেছেন বলে জানান ওসি মোক্তাকিম।
এদিকে, গতকাল সকাল সাড়ে ৯টার দিকে বনানির চেয়ারম্যানবাড়ি-আমতলী ম‚ল সড়কে বাসের ধাক্কায় ফারহানা আক্তার (২৫) নামে ওই নারী নিহত হন। এ ঘটনায় কাউসার মোস্তফা নামে এক ব্যক্তি আহত হয়েছেন।
প্রত্যক্ষদর্শী ব্যক্তিরা জানান, মহাখালী থেকে বাসটি ইউটার্ন নিয়ে কাকলীর দিকে যাচ্ছিল। ফাঁকা রাস্তায় সেই বাস খুব দ্রæতগতিতে চলছিল। সেই গতিতেই বাসটি একটি ল্যাম্পপোস্টে ধাক্কা দেয়। এ সময় পাশে থাকা এক যুবক ছিটকে পড়ে যান। কিন্তুবাসের ধাক্কায় পড়ে গিয়ে ফারহানা মাথায় আঘাত পান। তার মাথা থেকে রক্ত ঝরছিল। আমরা দুজনকে ধরাধরি করে ফুটপাতে এনে দুজনরে পানি খাওয়াই। পরে তাঁদের হাসপাতালে পাঠানো হয়।’ পরে কর্তব্যরত চিকিৎসক ফারহানাকে মৃত ঘোষণা করেন।
বগুড়া : বগুড়ায় দুর্ঘটনা কবলিত ট্রাকবগুড়ার শেরপুরের কলেজ রোড এলাকায় দুটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে তিন জন এবং হাজিপুরে বাসের চাপায় এক গৃহবধূ নিহত হয়েছেন। এ সময় আহত তিনজনকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার ভোরে এই দুর্ঘটনা দুটি ঘটে। নিহতরা হলেন, শেরপুর পৌরশহরের উলিপুর এলাকার আব্দুল হামিদের স্ত্রী আমেনা বিবি (৫৬)। ঠাকুরগাঁয়ের পূর্ব নারায়ণগঞ্জ এলাকার গোলাপ হোসেনের ছেলে ট্রাকের হেলপার রিফাত, রডের ট্রাকের ড্রাইভার হাফিজার, কলাবহনকৃত ট্রাকের ড্রাইভার কামাল হোসেন। আহতদের মধ্যে ২ জন শজিমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এরা হলেন, শাহীন ও রফিক
বগুড়ার শেরপুর-ধুনট সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান ও শেরপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রতন হোসেন জানান, ভোরে বগুড়া থেকে কলা বোঝাই একটি ট্রাক ঢাকার দিকে যাচ্ছিলো। ঢাকা থেকে রড বোঝাই একটি ট্রাক বগুড়ার দিকে আসছিল। দুটি ট্রাক ঢাকা ও রংপুর মহাসড়কের বগুড়ার শেরপুরের কলেজ রোড এলাকায় পৌঁছালে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে দুটি ট্রাকের সামনের অংশ দুমড়ে মুচড়ে গিয়ে কেবিনে চালক ও হেলপারসহ ছয় জন আটকা পড়েন। ফায়ার সার্ভিসের কর্মীরা তাদের উদ্ধার করলে ঘটনাস্থলে কলা বোঝাই ট্রাকের চালক ও হেলপার মারা যান। আহত চার জনকে বগুড়া শজিমেক হাসপাতালে পাঠালে রড বোঝাই ট্রাকের চালক মারা যান।
এদিকে, গৃহবধূ আমেনা খাতুন বাচ্চাকে স্কুলের গাড়িতে তুলে দিতে গতকাল সকাল ৭টার দিকে মহাসড়কের হাজিপুর এলাকায় যান। তিনি বাচ্চাকে গাড়িতে তুলে দিয়ে বাড়ি ফেরার জন্য মহাসড়ক পার হওয়ার চেষ্টা করছিলেন। এ সময় ঢাকা ছেড়ে আসা বগুড়াগামী শ্যামলী পরিবহনের একটি বাস তাকে চাপা দিলে তিনি ঘটনাস্থলেই মারা যান।
মানিকগঞ্জ : বাসচাপায় মানিকগঞ্জের শিবালয়ে ঢাকা ও আরিচা মহাসড়কে গতকাল ঢাকাগামী সেলফি পরিবহনের একটি বাসের নিচে চাপা পড়ে সফিজ উদ্দিন (৭০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। তিনি শিবালয় উপজেলার মহাদেবপুর ইউনিয়নের রঘুনাথপুর গ্রামের বাসিন্দা। মাগুরা : মাগুরা সদরের কেচুয়াডুবির ঢাল এলাকায় গতকাল শ্যামলী পরিবনের যাত্রীবাহী একটি বাসের সঙ্গে ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ট্রাকের আরোহী তাজ মোল্যা (৪০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১০ জন। নিহত তাজের বাড়ি চুয়াডাঙ্গায় বলে জানা গেছে। আহতদের মাগুরা ও যশোরের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন।
গোপালগঞ্জ : গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার দাসেরহাট এলাকায় গতকাল বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে জামাল হোসেন (৪৫) নামে মাইক্রোবাসচালক নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও তিনজন। জামাল জেলার কাশিয়ানী উপজেলার মাজড়া গ্রামের ফুল মিয়ার ছেলে। আহতদের পরিচয় জানা যায়নি।
কিশোরগঞ্জ : কিশোরগঞ্জে গত বুধবার বাসচাপায় সিদ্দিক মিয়া (৬৫) নামে এক শ্রমিক নিহত হয়েছেন। নিহত সিদ্দিক মিয়া কিশোরগঞ্জ সদর উপজেলার বাসিন্দা। তিনি স্থানীয় একটি বিড়ি কারখানার শ্রমিক ছিলেন।
কালীগঞ্জ (গাজীপুর) : গাজীপুরের কালীগঞ্জে গত বুধবার রাতে অজ্ঞাত গাড়ির চাপায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পরিদর্শক মোশাররফ হোসেন ভ‚ঁইয়া (৪৯) নিহত হয়েছেন। নিহত মোশাররফ হোসেন ভ‚ঁইয়া গাজীপুর সিআইডিতে কর্মরত ছিলেন। তিনি নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার বড় মনোহরদী এলাকার মকবুলুর রহমানের ছেলে। তিনি ১৯৯৫ ব্যাচের কর্মকর্তা।
ল²ীপুর : ল²ীপুরের কমলনগরে গতকাল সড়ক দুর্ঘটনায় মো. খোকন (৪২) নামে এক প্রবাসীর মৃত্যু হয়েছে। নিহত খোকন উপজেলার চর লরেন্স ইউনিয়নের বাসিন্দা মো. তছলিমুর রহমানের ছেলে। গত ২৯ আগস্ট তিনি ওমান থেকে দেশে ফিরেন।
ঝালকাঠি : ঝালকাঠিতে গতকাল মোটরসাইকেল ও অটোরিকশার সংঘর্ষে সুরুজ খান (৪০) নামে এক কারারক্ষীর মৃত্যু হয়েছে। নিহত সুরুজ খান ঝালকাঠি কারাগারের কারারক্ষী ছিলেন।
হবিগঞ্জ : হবিগঞ্জের আজমিরীগঞ্জে গত বুধবার রাতে সিএনজি অটোরিকশা ও ব্যাটারিচালিত ইজিবাইকের সংঘর্ষে এক ব্যবসায়ী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত আরও চারজন। নিহতের নাম আব্দুল আজিম (৫৫)। সে উপজেলার শিবপাশা যশকেশরী গ্রামের বাসিন্দা ও শিবপাশা বাজারের ব্যবসায়ী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ