Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

কাশ্মীরে হত্যাকান্ড বন্ধ না হলে পরিণাম শুভ হবে না

গোলটেবিল বৈঠকে-জাতীয় নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৯, ১২:২২ এএম

কাশ্মীরের মজলুম জনগণের সাংবিধানিক অধিকার ফিরিয়ে দিতে হবে। কাশ্মীরে হত্যাযজ্ঞ বন্ধ করা না হলে পরিণতি শুভ হবে না। কাশ্মীরে মুসলিম হত্যাযজ্ঞ ও নির্যাতন বন্ধে মুসলিম উম্মাহকে ঐক্যবদ্ধ হতে হবে। গতকাল বুধবার বিকেলে পুরানা পল্টনস্থ একটি হোটেলে কাশ্মীরে হত্যাযজ্ঞ বন্ধ এবং সাংবিধানিক অধিকার ফিরিয়ে দেয়ার দাবিতে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ আয়োজিত গোলটেবিল বৈঠকে নেতৃবৃন্দ এসব কথা বলেন।
সংগঠনের সভাপতি সাবেক মন্ত্রী আল্লামা মুফতি মুহাম্মদ ওয়াক্কাসের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ,মহাসচিব মুফতি শেখ মুজিবুর রহমান, সিনিয়র মহাসচিব মাওলানা গোলাম মহিউদ্দীন, ইসলামী ঐক্যজোটের যুগ্ম-মহাসচিব মাওলানা আলতাফ হোসাইন, বাংলাদেশ খেলাফত মজলিসের সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, নেজামে ইসলাম পার্টির সাংগঠনিক সম্পাদক এ কে এম আশরাফুল হক, জাতীয় ইমাম সমাজ বাংলাদেশ-এর প্রতিষ্ঠাতা সভাপতি প্রিন্সিপাল মাওলানা বেলায়েত হোসেন আল ফিরোজী, ডেমোক্রেটিক লীগের মহাসচিব সাইফুদ্দীন আহমেদ মনি, জাতীয় পার্টি (জাফর) এর নেতা এস এম শামীম, খেলাফত মজলিসের সাংগঠনিক সম্পাদক ড. মোস্তাফিজুর রহমান, খেলাফত আন্দোলনের নেতা মুফতি সুলতান মহিউদ্দিন, ন্যাশনাল পিপলস পার্টির যুগ্ম-মহাসচিব ফরিদ উদ্দিন ও তোফায়েল গাজ্জালি।
নেতৃবৃন্দ বলেন, আসামসহ ভারতের বিভিন্ন প্রদেশে বিনা উস্কানিতে মুসলিম নিধন, নির্যাতন এবং ধর্ষণ করছে কট্টরপন্থি হিন্দু সন্ত্রাসী ও জঙ্গিরা। ভারতে মুসলিম নির্যাতন বন্ধে বিশ্ব মুসলিমকে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে। নেতৃবৃন্দ সরকারের উদ্দেশ্যে বলেন, জনগণের সেন্টিমেন্টের বিপরীতে গিয়ে কাশ্মীরী জনগণের বিপক্ষে দাঁড়াবেন না। অন্যথায় আসমানি গৎব নেমে আসবে।
সভাপতির বক্তব্যে মুফতি ওয়াক্কাস বলেন, ভারত সরকার কাশ্মীরি জনগণের উপর অন্যায়ভাবে হস্তক্ষেপ করেছে। কাশ্মীরে গণহত্যা চলছে। এ হত্যাযজ্ঞ বন্ধ এবং কাশ্মীরের স্বায়ত্বশাসন ফিরিয়ে না দিলে তার পরিণতি শুভ হবে না।



 

Show all comments
  • MD:Alamin Khan ৫ সেপ্টেম্বর, ২০১৯, ৫:৪৭ এএম says : 0
    মুসলমান মুসলমান একে অপরের ভাই তাই আমাদের সারা বিশ্বের সকল মুসলমান এক হয়ে কাশ্মীরের মুসলমান ভাইদেরকে ও বোনদেরকে মুক্ত করতে হবে
    Total Reply(0) Reply
  • Sk Affan ৫ সেপ্টেম্বর, ২০১৯, ৯:৫৪ এএম says : 0
    আল্লাহ কাশ্মীর বাসীদেরকে আপনি হিফাজাত করুন
    Total Reply(0) Reply
  • Md Sahrul Amin ৫ সেপ্টেম্বর, ২০১৯, ৯:৫৪ এএম says : 0
    আজও বিশ্বের মুসলমানরা কেন এক হয় না ?
    Total Reply(0) Reply
  • Abdur Rahman ৫ সেপ্টেম্বর, ২০১৯, ৯:৫৫ এএম says : 0
    ইয়া আল্লাহ! মজলুমদের আপনি সাহায্য করুন!!
    Total Reply(0) Reply
  • নাসির ৫ সেপ্টেম্বর, ২০১৯, ৯:৫৭ এএম says : 0
    কাশ্মীরের এ মানবিক বিপর্যয় থেকে উত্তরণে বিশ্ব সম্প্রদায়কে সক্রিয় ভূমিকায় এগিয়ে আসতে হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ