Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মতিঝিলে ছিনতাইয়ের চেষ্টা পুলিশ কনস্টেবলসহ ২জন আটক

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৯, ১২:২২ এএম

রাজধানীর মতিঝিল মোহামেডান স্পোটিং ক্লাবের সামনে এক ব্যক্তির কাছ থেকে ১০ লাখ টাকা ছিনতাইয়ের সময় বংশাল থানার এক কনস্টেবলসহ দুজনকে পিটুনি দিয়েছে জনতা। পরে তাদের মতিঝিল থানায় সোপর্দ করা হয়েছে। গতকাল বুধবার বিকাল ৩টার দিকে জিতু নামে ওই যুবকের কাছ থেকে টাকা ছিনিয়ে নেয়ার চেষ্টা করা হয়। আটক দুজন হলো -পুলিশ কনস্টেবল আল মামুন ও আবুল কালাম।

ভুক্তভোগী জিতু জানান, তিনি ব্যবসা করেন। যমুনা ব্যাংকের মতিঝিল শাখা থেকে ১০ লাখ টাকা তুলে নিয়ে যাচ্ছিলেন। এসময় দুই ব্যক্তি তাকে বলে, আমরা পুলিশ, আমাদের সঙ্গে তোকে যেতে হবে। গাড়িতে ওঠ, তোকে অনেক দিন ধরে খুঁজতেছি।
তিনি আরো বলেন, এ সময় আমি বললাম, আমি তো পুলিশের গাড়ি চিনি। এটা তো পুলিশের গাড়ি না। তখন তারা আমাকে হেলমেট দিয়ে আঘাত করে, এতে মাথা ফেটে যায়।
পথচারী মাহিন জনি সাংবাদিকদের জানান, ব্যবসায়ীর মাথা ফেটে যাওয়ার পর পথচারীরা সবাই এসে লোক দুটোকে আটক করে। এরপর মতিঝিল থানায় তাদের সোপর্দ করে। দুজনের মধ্যে একজন নিজেকে পুলিশ বলে জানায়। তার মোটরসাইকেলেও পুলিশ লেখা ছিল। কয়েকজন এ সময় গণপিটুনিও দেয় বলে তিনি জানান।
মতিঝিল থানার ওসি (অপারেশন) রফিকুল ইসলাম জানান, আটক ব্যক্তিদের মধ্যে একজন পুলিশ। দুই পক্ষকেই থানায় রাখা হয়েছে। টাকাও থানায় আছে। চিকিৎসার জন্য সবাইকে হাসপাতালে পাঠানো হয়েছে। হাসপাতাল থেকে আসার পর জানতে পারবো আসলে কী হয়েছে? বিষয়টি তদন্ত করা হচ্ছে।
পুলিশ জানিয়েছে, ছিনতাইয়ের সময় তাদের সঙ্গে থাকা মোটরসাইকেলটি (ঢাকা মেট্টো ল- ২৪-৩৬৯৯) জব্দ করেছে পুলিশ। এর সামনে ‘পুলিশ’ লেখা রয়েছে।
পুলিশ কনস্টেবল আল মামুন বংশাল থানায় কর্মরত রয়েছেন বলে জানিয়েছেন ওই থানার ওসি শাহীন ফকির বলেন, আল মামুন গাড়িচালক। সে মোবাইল পেট্্েরাল গাড়ি চালায়। মঙ্গলবার রাতে সে ডিউটি করে। তাই দিনে তার বিশ্রাম ছিল। দিনে সে কোথায় ছিল, সে আমাকে কিছু জানায়নি। তিনি ঘটনাটি শুনেছেন বলে জানান। সে যদি সন্ধ্যায় ডিউটিতে না আসে, তাহলে তাকে আমি অনুপস্থিত হিসেবে রিপোর্ট দেবো। এ ঘটনার সঙ্গে যদি তার জড়িত থাকার প্রমাণ পাওয়া যায়, আইনগতভাবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ