Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

আসামের ঘটনা মুসলিম বিদ্বেষেরই নামান্তর

এনআরসি ইস্যুতে নেজামে ইসলাম পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা আবদুল লতিফ নেজামী ভারতের উত্তর আসামের চূড়ান্ত জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) থেকে বাদপড়া বাঙালি মুসলমানদের ফিরিয়ে আনার জন্য বাংলাদেশ সরকারের কাছে আসামের অর্থমন্ত্রীর দাবিতে চরম মুসলিম বিদ্বেষেরই বহিঃপ্রকাশ ঘটেছে।

তিনি এক বিবৃতিতে বলেন, কাশ্মীরসহ ভারতের বিভিন্ন জাতিগোষ্ঠী যখন দিল্লীর আধিপত্য ও সম্প্রসারণবাদী শক্তির শৃঙ্খলমুক্ত হওয়ার আকাঙ্খায় জেগে উঠেছে, তখন অনুপ্রবেশের মিথ্যা অজুহাতে আসাম থেকে মুসলিম বিতাড়নের উদ্যোগ গ্রহণ করেছে চরম হিন্দুত্ব বিজেপি সরকার।

মাওলানা নেজামী আরো বলেন, বাংলাদেশসহ উপমহাদেশের দেশসমূহ ভৌগলিকভাবে নিকটতম ভারতের সাথে বন্ধুত্ব, মৈত্রী এবং সহযোগিতা সুদৃঢ় ও চিরস্থায়ীকরনের নীতিতে বিশ্বাসী হলেও ভারত আয়তনের বিশালত্ব ও গায়ের জোরে জাতিসংঘ সনদ ও পারস্পরিক সহাবস্থানের নীতি বিসর্জন দিয়ে প্রতিবেশিদের সাথে বৈরী আচরণ অব্যাহত রেখেছে। প্রতিবেশিদের ওপর ভারতের আগ্রাসী থাবা আজ অত্যন্ত প্রকট। তিনি বলেন, স্বাধীনতা, স্বাতন্ত্র্য ও আঞ্চলিক অখন্ডতায় বিশ্বাসী বাংলাদেশের জনগণ ভারতের কোন রকম আধিপত্য, অধীনতা ও অযৌক্তিক দাবি মেনে নেবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ