Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজশাহী সীমান্তে আহত ১০

বিএসএফের গুলি

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০২ এএম

ফসলের জমিতে কাজ করার সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর গুলিতে গতকাল দুপুরে অন্তত ১০ বাংলাদেশী আহত হয়েছেন। তারা সবাই শর্টগানের গুলিতে আহত হয়েছেন বলে জানিয়েছেন বিজিবি কর্মকর্তারা।

আহতরা হলেন- রুমন (২৩), সুজন (২৩), সোহেল (২৮), ডলার (৩৫), রবিউল (৩২) রুবেল (২৫), দুলাল (৪০), জোটু (৪০), সুরুজ (১৯) এবং সুমন (৩০)। আহত সবার বাড়ি চর খানপুর গ্রামে এবং এরা সবাই কৃষক। আহত দুলাল জানান, রাজশাহী সীমান্তের চরখানপুরে সকালে তারা ১৬৩/১ এস পিলারের কাছে বাংলাদেশের সীমানার ভেতরেই ফসলের জমিতে কাজ করছিলেন। তখন বিএসএফ সদস্যরা ট্রাকে করে এসে তাদের ওপর অতর্কিতভাবে শর্টগানের ছাররা গুলি ছুঁড়ে। এতে আহত হন অন্তত ১০ জন। এ সময় তারা সেখান থেকে পালিয়ে গেলে বিএসএফ সদস্যরা বাংলাদেশের সীমানার ভেতরে ঢুকে তাদের কাজ করার হাসুয়া, কোদাল নিয়ে যায়।

বিজিবির রাজশাহীর ১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ বলেন, বিএসএফ তাদের জানিয়েছে সকালে তিন/চার জন ঘাস কাটতে কাটতে বাংলাদেশের সীমান্ত অতিক্রম করে ভারতে ঢুকে পড়েছিলেন। তখন বিএসএফ রাবার বুলেট ছোঁড়ে। এ সময় তারা গ্রামে পালিয়ে যায়। কিন্তু পরে গ্রামবাসী একত্রিত হয়ে বিএসএফের ওপর হামলা করতে যায়। এ সময় ‘আত্মরক্ষায়’ বিএসএসফ রাবার বুলেট ছোঁড়ে।

ফেরদৌস জিয়াউদ্দিন বলেন, বিএসএফের রাবার বুলেটে বাংলাদেশী চারজন কৃষক আহত হওয়ার খবর তাদের কাছে আছে। এ ব্যাপারে আরও খোঁজখবর নেয়া হচ্ছে। এ ঘটনায় বিজিবির পক্ষ থেকে প্রতিবাদ জানানো হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ