Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

বাপ-শ্বশুর বাড়ির জন্য সরকারি গাড়ি নয়

সচিবালয়ে ভ‚মিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম

সরকারি গাড়ি যাতে সরকারি কাজের বাইরে ব্যক্তিগত কাজে ব্যবহার না হয়, সে জন্য কর্মকর্তাদের সতর্ক করেছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। গতকাল রোববার সচিবালয়ের ভূমি মন্ত্রণালয়ের সভাকক্ষে সহকারী কমিশনারদের (ভূমি/রাজস্ব) ডাবল কেবিন পিকআপ হস্তান্তর অনুষ্ঠানে এই হুঁশিয়ারি দেন তিনি। ভূমিমন্ত্রী বলেন, গাড়ি একটি উদ্দেশ্য নিয়ে দেয়া হয়েছে। গাড়ি দেয়া হচ্ছে সারপ্রাইজ ভিজিট করার জন্য। বাপের বাড়ি, শ্বশুর বাড়ি বা তেল বার্ন করার জন্য নয়। এই গাড়ি মূলত অফিসের কাজের জন্য দেয়া হয়েছে। সুতরাং আমি আশা করব, এ কাজগুলো যাতে সুন্দরভাবে করা হয়। অনুষ্ঠানে পাঁচজনকে গাড়ির চাবি হস্তান্তর করা হয়। তবে জানানো হয়েছে, মোট ৬০টি গাড়ি সরকারি কমিশনারদের দেয়া হবে। মাঠ পর্যায়ে ভূমি কর্মকর্তাদের ভাবমর্যাদা উজ্জ্বল করার ওপর জোর দেন সাইফুজ্জামান।

তিনি বলেন, ফিল্ডে এখনও আমার ডিজায়ার অনুযায়ী কাজ হচ্ছে না। আমি আশা করব, ভালো কাজ করবেন এবং নতুন কোনো আইডিয়া থাকলে অবশ্যই আমার সাথে শেয়ার করবেন। ছোটখাটো বিষয়ের জন্য কাজ আটকে না রেখে কর্মকর্তাদের কমনসেন্স ব্যবহারের পরামর্শ দেন ভূমিমন্ত্রী। যদি কনফিউশন থাকে, তাহলে আপনার সহকর্মী আছে, ইউএনও আছে, তাদের সাথে আলাপ-আলোচনা করবেন এবং জিনিসটা বোঝার চেষ্টা করবেন।

মন্ত্রী বলেন, জমির প্রায় সাড়ে তিন কোটি খতিয়ান অনলাইনে দেয়া হয়েছে। আপনারা এগুলো আরো দেখবেন। সব কথার শেষ কথা হচ্ছে জনগণের সেবা করা, এটা অবশ্যই নিশ্চিত করতে হবে।

উল্লেখ্য, এর আগেও কিছু উপজেলা ভূমি অফিসে গাড়ি প্রদান করা হয়েছিল। এবার মোট ষাটটি উপজেলা ভূমি অফিসের জন্য গাড়ি বরাদ্দ হয়েছে। পর্যায়ক্রমে দেশের সব উপজেলা ভূমি অফিসে একটি করে কেবিন-পিকআপ প্রদান করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ