Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বখাটের উৎপাত থেকে মুক্তিতে আত্মহনন

নওগাঁয় একই রশিতে প্রেমিক-প্রেমিকাসহ সারা দেশে আরো ৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম

বখাটের উৎপাত থেকে মুক্তি পেতে আত্মহননের পথ বেছে নিলো স্কুলছাত্রী রুপা। পিরোজপুরের ভান্ডারিয়া এলাকায় এ ঘটনা ঘটে। নওগাঁর পত্মীতলায় একই রশিতে ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে প্রেমিক-প্রেমিকা। এছাড়া পাবনায় জামাইয়ের হাতে লাঞ্ছিত হয়ে শাশুড়ি ও চট্টগ্রামে পারিবারিক কলহে স্ত্রীর আত্মহত্যা ঘটনা ঘটেছে।

পিরোজপুর : পিরোজপুরের ভান্ডারিয়ায় বখাটের উৎপাত সইতে না পেরে রুকাইয়া (১৫) নামে এক স্কুলছাত্রী আত্মহত্যা করেছে। গত শুক্রবার রাত ১০টার দিকে ওই ছাত্রী ঘুমের ওষুধসহ বিভিন্ন ধরনের ওষুধ খেয়ে অচেতেন হয়ে পড়লে তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে রাত আড়াইটার দিকে তার মৃত্যু হয়। বখাটে তামিম উপজেলা সদরের মঞ্জু খানের ছেলে এবং আমানউল্লা কলেজের একাদশ শ্রেণির ছাত্র।

নিহত রুকাইয়া রুপা উপজেলার ভান্ডারিয়া বন্দর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী এবং ভান্ডারিয়া পৌর শহরের হোটেল ব্যবসায়ী মো. রুহুল মুন্সির মেয়ে। রুপা চার ভাই-বোনের মধ্যে দ্বিতীয়। রুপা স¤প্রতি তার স্কুলের স্টুডেন্ট কেবিনেট নির্বাচনে সর্বোচ্চ ভোটে নির্বাচিত সদস্য হন। রুপার সহপাঠীরা জানায়, রুপা গত শুক্রবার বিকেলে প্রাইভেট পড়ে সদরের টিএন্ডটি রোডে নিজ বাসায় ফিরছিল। এসময় স্থানীয় বাসস্ট্যান্ডে রুপার সহপাঠীদের পথ অবরুদ্ধ করে তামিম খান ও তার আরো দুই সহযোগী।এ সময় তামিম রুপাকে প্রেমের প্রস্তাব দেয় কিন্তু রুপা তা প্রত্যাখ্যান করে। একাধিক বার এই প্রস্তাব প্রত্যাখ্যাত হয়ে তামিম ক্ষিপ্ত হয়ে তার মোবাইল ফোনে নগ্ন ছবি দেখিয়ে রুপাকে বলে এর সাথে তোমার ছবি জুড়ে ইন্টারনেটে ছেড়ে দিব। এরপর তামিম চলে যায়। পরে রুপা বাসায় ফিরে চুপচাপ থাকে। ধারনা করা হচ্ছে ওই ছবি ইন্টারনেটে ছেড়ে দেওয়ার খবর জানতে পেরে সন্ধ্যায় তার রুমে ঘরে থাকা ওষুধ অতিরিক্ত পরিমাণে সেবন করে।

রুপার বাবা রুহুল মুন্সি জানান, বিগত কয়েক মাস ধরে বিদ্যালয়ে যাওয়া আসার পথে তার মেয়েকে উত্ত্যক্ত করত ও প্রেমের প্রস্তাব দিত তামিম । এতে রাজি না হওয়ায় রুপার একটি ছবি এডিট করে তা বিভিন্নজনের ম্যাসেঞ্জারে পাঠিয়ে দেয় সে। শুক্রবার বিকেলে এক সহপাঠীর সঙ্গে প্রাইভেট পড়ে বাসায় ফেরার পথে পুনরায় পথ আটকে রুপাকে বিরক্ত করতে থাকে তামিম। তার সঙ্গে প্রেম না করলে এডিট করা ছবিটি সে ফেসবুকে ছড়িয়ে দেয়ার হুমকি দেয়। এরপর বাড়িতে ফিরে রুপা বিষয়টি তার মাকে জানায়। তার মা বিষয়টি তাৎক্ষণিকভাবে তাকে জানালে তিনি রাতে বাড়ি ফিরে এ বিষয়ে কথা বলবেন বলে জানান।

তিনি বলেন, রাত ১০টার দিকে বাড়ি ফিরে রুপাকে তার ঘরে ডাকতে পাঠালে ভেতর থেকে দরজা বন্ধ পাই। অনেক ডাকাডাকির পরও তার কোনো সাড়া না পাওয়ায় ঘরের দরজা ভেঙে তাকে ঘরের মধ্যে অচেতন অবস্থায় পাই। পরে জানতে পারি রুপা ঘরে থাকা ঘুমের ওষুধসহ বিভিন্ন ধরনের ওষুধ খেয়ে অচেতন হয়ে পড়েছে। তাৎক্ষণিকভাবে তাকে ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে তার কোনো চিকিৎসা না করে ডাক্তাররা বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন। সেখানে রাত আড়াইটার দিকে চিকিৎসাধীন অবস্থায় রুপার মৃত্যু হয়।

এদিকে রুপার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে বিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষোভে ফেটে পড়ে এবং তারা স্কুলের ম‚ল ফটকের সড়ক অবরোধ করে এক মানববন্ধন করে। মানববন্ধনে উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুল আলম এসে দোষীদের দৃষ্টান্তরম‚লক শাস্তির আশ্বাস দিলে শিক্ষার্থীরা ক্লাসে ফিরে যায়। এ বিষয়ে ভান্ডারিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাকসুদুর রহসমান জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ বিষয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

নওগাঁ : প্রেমের সম্পর্ক পরিবার থেকে মেনে না নেয়ায় পত্মীতলায় উপজাতি ২ প্রেমিকযুগল একই রশিতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার ঘটনা ঘটেছে। গতকাল শনিবার ভোররাতে উপজেলার কৃষ্ণপুর ইউপির গোপীনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সন্নিকটে ঈদগাহ মাঠের একটি আম গাছে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার ঘটনাটি ঘটে।

এলাকাবাসী ও থানা সূত্রে জানা গেছে, নজিপুর মহিলা ডিগ্রী কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী উপজেলার কৃষ্ণপুর ইউপির গোপীনগর উপজাতি এলাকার পরান মুর্মুর মেয়ে কাজলী মুর্মু (১৮)এর সাথে পত্মীতলা উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণিতে অধ্যয়নরত একই এলাকার পাশ্ববর্তী বাড়ির সুধীর হেমব্রমের ছেলে জয় হেমব্রমের সাথে দীর্ঘদিন যাবৎ প্রেমের সম্পর্ক চলে আসছিল। এ অবস্থায় শুক্রবার রাতে কাজলীর পরিবারে বিষয়টি জানাজানির পর তার পরিবার তা মেনে না নিলে শনিবার ভোররাতে কাজলী ও জয় গোপীনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সন্নিকটে ঈদগাহ মাঠের একটি আম গাছে একই রশিতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে।

এবিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম জানান, প্রেমের সম্পর্ক পরিবার থেকে মেনে না নেয়ায় এ ঘটনা ঘটেছে বলে ধারনা করা হচ্ছে। এব্যাপারে পত্মীতলা থানার অফিসার ইনচার্জ পরিমল কুমার চক্রবর্তী জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে থানায় ইউডি মামলা করা হয়েছে। লাশ ২টি ময়না তদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতালে মর্গে প্রেরণ করা হয়েছে।

পাবনা : পাবনার ভাঙ্গুড়ায় মেয়ের জামাই আব্দুল আলিমের (৩৩) হাতে মার খেয়ে লজ্জিত হয়ে আকলিমা খাতুন (৬৫) নামে এক বৃদ্ধা আত্মহত্যা করেছেন। গত বৃহস্পতিবার রাতে উপজেলার পার-ভাঙ্গুড়া ইউনিয়নের কাশিপুর গ্রামে নিজ বাড়িতে তিনি গলায় ফাঁস দেন। পুলিশ গত শুক্রবার সকালে নিহতের বসতঘর থেকে লাশ উদ্ধার করে। নিহত আকলিমা গ্রামের মৃত হুজুর আলীর স্ত্রী। ভাঙ্গুড়া থানার ওসি মো. মাসুদ রানা বলেন, এ ঘটনায় নিহতের ছোট ভাই আবু হানিফ বাদি হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন।

বোয়ালখালী (চট্টগ্রাম) : চট্টগ্রামের বোয়ালখালীতে পারিবারিক কলহের জের ধরে গায়ে কেরোসিন ঢেলে আত্মহত্যা করেছেন শারমিন আকতার (২৬) নামে এক ওমান প্রবাসীর স্ত্রী। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ৩৬নং বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ওই গৃহবধূ শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মারা যান বলে জানান পুলিশ ও নিহতের স্বজনরা। গত বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে উপজেলার প‚র্ব চরণদ্বীপ ৯নং ওয়ার্ডের ঘাটিয়াল পাড়ায় গৃহবধূর শ্বশুর বাড়িতে গায়ে আগুন দেয়ার ঘটনা ঘটে। এ সময় তাকে বাঁচাতে গিয়ে তার স্বামী মো. সাইফুলও অগ্নিদগ্ধ হয়ে হাসপাতালে ভর্তি আছেন।

চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার বলেন, বৃহস্পতিবার রাত ১২টার সময় দগ্ধ এক দম্পতিকে হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। স্বামীর সঙ্গে ঝগড়া করে স্ত্রী নিজের গায়ে কেরোসিন ঢেলে আগুন লাগলে তাকে বাঁচাতে গিয়ে স্বামীও দগ্ধ হয়েছেন বলে জানতে পেরেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ