Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মালয়েশিয়ায় রোহিঙ্গা গোষ্ঠীর হাতে বাংলাদেশী খুন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

মালয়েশিয়ায় রোহিঙ্গা গোষ্ঠীর কতিপয় সন্ত্রাসীর হাতে নৃশংসভাবে নিহত হয়েছে নরসিংদীর প্রবাসী আল-আমিন (২০)। মালয়েশিয়ার কেলান্তান রাজ্যের গোয়া মুসাং জেলার সেন্ড্রপ এলাকার সব্জি খামার থেকে পুলিশ আল-আমিনের গলা কাটা লাশ উদ্ধার করেছে। গতকাল মালয়েশিয়া থেকে নির্ভরযোগ্য সূত্র এ তথ্য জানিয়েছে। নিহতের ভাই মালয়েশিয়া প্রবাসী মোহাম্মদ মোস্তফা জানান, গত ৫ মাস আগে আল আমিন (২০) মালয়েশিয়ায় আসে। পরে ওই এলাকার একটি সব্জি খামারে কাজ নেয়।
নিহত আল আমিন নরসিংদীর রায়পুরা থানার চরমুধুয়া ইউনিয়নের শনিবাগ গ্রামের লব্বান মিয়ার ছেলে। নিহতের ভাই জানায়, তার ভাইয়ের হত্যাকান্ডের সাথে রোহিঙ্গা গোষ্ঠীর কিছু লোক জড়িত রয়েছে। সব্জি খামারের উল্টো পাশে রোহিঙ্গা গোষ্ঠীর অনেকের আবাস্থল রয়েছে। তারা প্রায় সময় নিহত আল আমিনের কাছ থেকে বিভিন্নভাবে টাকা পয়সা আদায় করতো। নিহতের ভাই মোহাম্মদ মোস্তফা জানান, আল আমিনকে গলা কেটে হত্যা করে তার লাশ সব্জি বাগানে ফেলে দেয় সন্ত্রাসীরা। সে হত্যাকান্ডে প্রকৃত জড়িতদের বিচার এবং লাশটি দ্রুত দেশে পাঠানোর জন্য মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসের প্রতি অনুরোধ জানিয়েছে। এ হত্যাকান্ডের ঘটনায় জড়িত থাকার সন্দেহে স্থানীয় পুলিশ মঙ্গলবার সব্জি খামার ও তার আশপাশ থেকে রোহিঙ্গাসহ ১০ বাংলাদেশি নাগরিককে আটক করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ