Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল

বিচারপতির ওপর ভেঙে পড়ল শেলফের কাচ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

একাত্তরের মানবতাবিরোধী অপরাধের বিচারে গঠিত আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সদস্য বিচারপতি মো. আমির হোসেন আহত হয়েছেন। ট্রাইব্যুনালের খাস কামরার বুক শেলফের কাচ ভেঙে তার ঘাড়ে পড়লে রক্তক্ষরণ শুরু হয়। পরে তাকে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল হাসপাতালে (ঢামেক) নেয়া হয়। ট্রাইব্যুনালের এক সদস্য নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন, মঙ্গলবার বিকেলে ( ৫টা ১৫ মিনিট) বিচারপতি তার খাস কামরায় ছিলেন।
এ সময় বুক শেলফের কাচ ভেঙে তার ঘাড়ে পড়ে। রক্তক্ষরণ শুরু হলে তাকে ঢামেকে নেয়া হয়। কোন সেলাই ছাড়াই প্রাথমিক চিকিৎসা শেষে তিনি বাসায় ফিরে যান। ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি মো. শাহিনুর ইসলাম এবং বিচারপতি আবু আহমেদ জমাদার তাকে দেখতে হাসলাতালে যান। এর আগে সকালে একাত্তরের মানবতাবিরোধী অপরাধের মামলায় রাজশাহীর পুঠিয়া উপজেলার বাঁশবাড়িয়ার আব্দুস সামাদ ওরফে ফিরোজ খাঁ ওরফে মুসার বিরুদ্ধে মৃত্যুদন্ড দিয়ে রায় ঘোষণা করেন ট্রাইব্যুনাল। চেয়ারম্যান বিচারপতি মো. শাহিনুর ইসলামের নেতৃত্বে তিন সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল এই রায় ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ