Inqilab Logo

সোমবার, ০৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মুগদায় কিশোর গ্যাংয়ের ২২ জনের কারাদন্ড

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

রাজধানীর মুগদা এলাকায় অভিযান চালিয়ে চারটি কিশোর গ্যাং গ্রুপের ২২ জনকে আটক করেছে র‌্যাব। এরমধ্যে তিনজনকে কারাদন্ড দিয়ে গাজীপুরের কিশোর সংশোধনাগারে পাঠানো হয়েছে। এছাড়া বাকি ১৯ জনের কাছে মাদক পাওয়ায় তাদের বিভিন্ন মেয়াদে সাজা দিয়ে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

গত সোমবার সন্ধ্যা ৭টা থেকে রাত দেড়টা পর্যন্ত মুগদার মান্ডা ব্রিজ ও হিরু মিয়ার গলি সংলগ্ন এলাকায় র‌্যাব-৩ এর একটি দল এ অভিযান। র‌্যাব জানায়, আটক কিশোররা এলাকায় আধিপত্য বিস্তার, মাদক সেবন ও বিক্রিসহ নানা অপরাধের সঙ্গে জড়িত। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আক্তারুজ্জামান।
র‌্যাব-৩ এর অতিরিক্ত এসপি বিনা রাণী দাশ বলেন, মুগদা এলাকায় ‘চান-যাদু (জমজ ভাই) গ্রুপ’, ‘ডেভিল কিং ফুল পার্টি’, ‘ভলিয়ম টু’ ও ‘ভান্ডারি গ্রুপ’ (মাদকসেবি) সক্রিয়। এদের মধ্যে চান-যাদু গ্রুপের সদস্যদের বয়স ১০ থেকে ১৮ এর মধ্যে। তারা মূলত বস্তির স্কুল থেকে ঝরে পড়া। এলাকায় আধিপত্য বিস্তার ও মাদকসেবনে জড়িত গ্রুপটি।
অন্যদিকে ‘ডেভিল কিং ফুল পার্টি’ সদস্যদের বয়স ১৮ থেকে ২৩ এর মধ্যে। আধিপত্য বিস্তারে এলাকায় শো-ডাউন, মেয়েদের ইভটিজিং, মাদকসেবনে জড়িত। ‘ভলিয়ম টু’ ও ‘ভান্ডারি’ গ্রুপের সদস্যরা মাদকসেবনের পাশাপাশি মাদক বেচাকেনাতেও জড়িত।
র‌্যাব জানায়, অভিযান শেষে কিশোর গ্যাং গ্রুপের অপ্রাপ্ত তিন সদস্যকে গাজীপুরের কিশোর সংশোধনাগারে পাঠানোর নির্দেশ দেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া অন্যদের কাছে ইয়াবা ও গাঁজা পাওয়ায় ১৯ জনকে বিভিন্ন মেয়াদে (৩ থেকে ৬ মাস) সাজা দিয়ে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে পাঠানোর নির্দেশ দেন ভ্রাম্যমান আদালত। তাদের কাছ থেকে ২৫ পিস ইয়াবা ট্যাবলেট ও এক কেজি গাঁজা জব্দ করা হয়।
##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ