Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

নোয়াখালির পেশকারসহ তিনজনের জামিন আপিলে স্থগিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়ার ৭ ঘন্টার মাথায় জামিন পাওয়া নাজির মো. আলমগীরসহ ৪ জনের জামিন স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বারকোর্ট। দুর্নীতি দমন কমিশনের (দুদক) আপিলের পরিপ্রেক্ষিতে গতকাল সোমবার চেম্বার জাস্টিস মো. নূরুজ্জামান এ আদেশ দেন। জামিন স্থগিত হওয়া অপর তিন আসামি হলেন নোয়াখালি চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের জুডিশিয়াল পেশকার আলমগীরের স্ত্রী নাজমুন নাহার, তার বোন আফরোজা আক্তার এবং পেশকার বিজন ভৌমিক। ইতিপূর্বে নোয়াখালি অতিরিক্ত জেলা জজ সালাহউদ্দিন আলমগীরকে জামিন দেন। গত ১৯ আগস্ট বাকী তিনজনের জামিন মঞ্জুর হয় হাইকোর্টে। এ আদেশের বিরুদ্ধে আপিল করে দুদক। শুনানি শেষে চেম্বার জাস্টিস হাইকোর্টের আদেশ স্থগিত করেন।
দুদকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান। আদেশ সম্পর্কে তিনি বলেন, ১৯ আগস্ট হাইকোর্ট বিভাগ তিনজনকে চার সপ্তাহের জামিন দিয়েছিলেন। এ জামিন স্থগিত চেয়ে দুদক আপিল বিভাগে আবেদন করে। গতকাল ( সোমবার) আপিল বিভাগের চেম্বার আদালত সেই জামিন স্থগিত করে দেন। ফলে দুদক চাইলে এখন তাদের গ্রেফতার করতে পারবে। নোয়াখালির চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টের জুডিশিয়াল পেশকার নাজমুন নাহার ছাড়া অন্য দুজন হলেন বিজন ভৌমিক ও আফরোজা আক্তার। তিনি আরো জানান, অবৈধ সম্পদ অর্জন ও অর্থপাচার মামলায় ৫ আগস্ট দুর্নীতি দমন কমিশনের নোয়াখালীর সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুবেল আহমেদ (দুদক) নোয়াখালী জেলা জজ আদালতের নাজির আলমগীর হোসেনসহ চারজনের বিরুদ্ধে মামলা করেন। আসামিরা হলেন, আলমগীরের স্ত্রী নাজমুন নাহার এবং তার বোন আফরোজা আক্তার । ওইদিনই দুদকের হাতে গ্রেফতার হন আলমগীর। পরে অবশ্য ওইদিনই নোয়াখালীর আদালত তাকে জামিন দেন। মামলার এজাহারে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে জ্ঞাত আয়বহির্ভূত ৭ কোটি ১৭ লাখ ৩৫ হাজার ৬২৫ টাকার সম্পত্তি অর্জন করেন। অর্জনকৃত ওই সম্পদ ভোগদখল রেখে প্রতারণামূলকভাবে মানি লন্ডারিং-সম্পৃক্ত অপরাধ, ঘুষ ও দুর্নীতির মাধ্যমে অর্জিত অর্থের উৎস গোপনের লক্ষ্যে হেবা দলিল সম্পাদন, দলিলে জাল জালিয়াতি এবং বেনামে সম্পদ অর্জন এবং ভুয়া প্রতিষ্ঠান মেসার্স ঐশী টেডার্সের ব্যবসার আড়ালে ২৭ কোটি ৮২ লাখ ৭২ হাজার ৯৬৬ টাকা অবৈধভাবে স্থানাস্তর, হস্তান্তর ও রূপান্তর করেছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ