Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

মানবপাচারকারী চক্রের দুই সদস্য গ্রেফতার

ভুয়া ভিসায় লোক প্রেরণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

রাজধানীর রমনা থানা এলাকা থেকে ভুয়া ভিসার মাধ্যমে বিদেশে পাঠানোর অপরাধে মানবপাচারকারী চক্রের ২ সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতাররা হলো- সাইফুল ইসলাম (২৪) ও আনোয়ার হোসেন (৩৮)। গত রোববার বিকেলে র‌্যাব-৩ এর একটি দল অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে। র‌্যাব জানায়, চক্রটি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মাধ্যমে ভুয়া ভিসার মাধ্যমে বিদেশে লোক পাঠানোর নামে প্রতারণা করে আসছে।

গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাজধানীর রমনা থানাধীন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংন্থান মন্ত্রণালয়ের মাধ্যমে কিছু অসাধু ব্যক্তি ভুয়া ভিসার মাধ্যমে বিদেশে লোক পাঠানোর জন্য ভিসার ফটোকপি টেম্পারিং করে আসছে। পরে অভিযান চালিয়ে তাদের দু’জনকে গ্রেফতার করা হয়। পরবর্তীতে জিজ্ঞাসাবাদে দু’জনে দোষ স্বীকার করলে আনোয়ারকে এক বছরের ও সাইফুলকে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড দেয় সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আমিনুর রহমান (উপ-সচিব)। র‌্যাব আরও জানায়, চক্রটি সৌদি আরব লোক প্রেরণের নামে ভুয়া ভিসা দেখিয়ে বিভিন্ন সময়ে তাদের তিনজনের কাছ থেকে ৪২ হাজার ৫০০ টাকা গ্রহণ করে। এছাড়া প্রতিজনকে সৌদি আরবে পাঠানোর জন্য তিন লাখ টাকা করে দাবি করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ