Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিমান বাহিনী প্রধানের রাশিয়া গমন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান স্ব-স্ত্রীক এবং দুইজন সফরসঙ্গীসহ সোমবার ৬ দিনের এক সরকারী সফরে রাশিয়ার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন। সফরকালে বিমান বাহিনী প্রধান রাশিয়ায় অনুষ্ঠিতব্য এয়ার শোতে অংশগ্রহণ করবেন।

সফরকালে বিমান বাহিনী প্রধান রাশিয়ার এফএসএমটিসি-এর প্রধানের সাথে এক সৌজন্য সাক্ষাত করবেন এবং পারস্পরিক স¦ার্থ সংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করবেন। এছাড়াও এয়ার শো তে তিনি রাশিয়ার খ্যাতনামা প্রতিষ্ঠান এবং এভিয়েশন কোম্পানি এর উর্দ্ধতন কর্মকর্তাদের সাথে সৌজন্য সাক্ষাত এবং পেশাগত বিষয়ে আলোচনা করবেন। বিমান বাহিনী প্রধানের রাশিয়া সফরের মাধ্যমে বাংলাদেশ বিমান বাহিনীর আধুনিকায়নের জন্য নতুন নতুন যুদ্ধাস্ত্র ও প্রযুক্তি সরঞ্জাম সংযোজনের প্রক্রিয়া ত্বরান্বিত হবে এবং দুই দেশের বিমান বাহিনীর মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ দ্বিপাক্ষিক সুসম্পর্ক আরও সুদৃঢ় ও সম্প্রসারিত হবে বলে আশা করা যায়।-আইএসপিআর

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ