Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

অবৈধ অনৈতিক নয়, রাষ্ট্রীয় সুযোগ চেয়েছি

প্লটের আবেদন ভাইরাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

একাদশ জাতীয় সংসদে এমপি হিসেবে শপথ নেয়ার পর অনেকেই সরকারের কাছে প্লট চেয়ে আবেদন করেছেন। তাদের সাথেই ১০ কাঠার একটি প্লট চেয়ে আবেদন করেছেন বিএনপির সংরক্ষিত আসনের এমপি ব্যারিস্টার রুমিন ফারহানা। প্লট চেয়ে গৃহায়ন মন্ত্রীর কাছে বিএনপির এমপি রুমিন ফারহানার আবেদনপত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে। এমপির প্যাডে রুমিন ফারহানা ১০ কাঠা প্লটের জন্য গত ৩ আগস্ট আবেদন করেন। তিনি বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক।

প্লটের আবেদনের বিষয়ে জানতে চাইলে রুমিন ফারহানা বলেন, ফেইসবুকে আমার যেই চিঠিটা ভাইরাল হয়েছে সেটা না অবৈধ না অনৈতিক। কোনোটাই না। এই সুবিধাটা রাষ্ট্রীয় সুযোগ বা রাষ্ট্রীয় অধিকার। একজন সংসদ সদস্য রাষ্ট্র থেকে জায়গার জন্য এপ্লাই করতে পারেন, সেই সুযোগ তার আছে। তিনি একটি ট্যাক্স ফ্রি গাড়ি আনতে পারেন, বেতন-ভাতা পান এবং পাঁচ বছরের জন্য একটা অ্যাপার্টমেন্ট পান-এই চারটি জিনিস হচ্ছে রাষ্ট্রীয় সুযোগ। যেই সংসদ সদস্য হবেন সেই এই রাষ্ট্রীয় সুযোগ পাবেন। সেই সুবাধে আমি একটি আবেদনপত্র দিয়েছি। শুধু আমি একা নই, অন্তত তিনশ’ থেকে সাড়ে তিনশ’ এমপি এপ্লিকেশন দিয়েছেন। তিনি বলেন, আমরা প্রশ্ন হলো- আমারটার চিঠিটা মন্ত্রণালয়ের থেকে বেরুলো কি করে? আমার চিঠিটা কেনো ভাইরাল হলো? এটা ভাইরাল কেনো হলো তার উত্তর আমি নিজেই দিচ্ছি।

রুমিন ফারহানা বলেন, গত দুইদিন আগে আবুল মাল আবদুল মুহিত (সাবেক অর্ধমন্ত্রী) কোনো পদে না থাকা অবস্থায় শুল্কমুক্ত গাড়ি এনেছিলেন। সরকার তার সেই নোংরামী ও অসততাকে চাপা দেয়ার জন্যে আমার যে বৈধ এপ্লিকেশন সেটাকে তারা নোংরাভাবে পাবলিক করেছে। একটা সরকারি নথি কখন পাবলিক হয় তখন সেখানে সরকারের মদদ থাকে। এছাড়া আমি সরকারের সমালোচনা করি, সরকারের বিরুদ্ধে কথা বলি এজন্যই আমার আবেদনটি ভাইরাল করা হয়েছে।

বিএনপির এই এমপি বলেন, এই সরকার আমাদের ফোনে আঁড়ি পাতে, এই সরকার আমাদের ফেসবুক হ্যাকড করে, এই সরকার আমাদের সমস্ত গোপন নথি ইচ্ছা করে প্রকাশ করে। যারাই সরকারের বিরুদ্ধে কথা বলবে, যারাই সরকারের কাজের সমালোচনা করবে, যারাই সরকারকে সঠিক পথে আনবার জন্যে যা যা পদক্ষেপ নেয়া দরকার সে বিষয়ে কথা বলবে এবং সরকারের মন মতো কথা না বলবে তাদের ব্যাপারে সরকারের এক ধরনের চেষ্টা থাকে তাদের হিউমিলেটেড করা বা তাদেরকে কোনো না কোনোভাবে ম্যালাইন করা।
তিনি বলেন, আমর প্রশ্ন হলো আমার চিঠিটা কি অবৈধ? কোনো আইনে অবৈধ? এটা কি অনৈতিক কোনো আইনে অনৈতিক? এটা তো রাষ্ট্রীয় চিঠি। আমার বেতনটা যেমন রাষ্ট্রীয়, আমার এই এপ্লিকেশনও রাষ্ট্রীয়।

রুমিন বলেন, এই সরকার যে অবৈধ এটা এখন বলছি, আগেও বলেছি- এটা সম্পূর্ণ অবৈধ সরকার। এটা জনগণের ভোট ছাড়া নির্বাচিত সরকার। এই সরকার সব অর্থে অবৈধ সরকার। আমি সরকারের আছে কোনো কিছু চাইনি এবং আমি রাষ্ট্রীয় সুযোগ চেয়েছি। এটা তারা (সরকার) করেছে আবুল মাল আবদুল মহিতকে যে অবৈধ ও অনৈতিক সুবিধা দিয়েছে ওইটাকে চাপা দেয়ার জন্য, জনদৃষ্টিকে ভিন্ন দিকে প্রবাহিত করার জন্য। যাতে মানুষের দৃষ্টি অন্য দিকে যায়। তিনি বলেন, আমি এখন চ্যালেঞ্জ করব- যতজন এমপি এপ্লিকেশন করেছেন সব প্রকাশ করা হোক। রুমিন কেনো একলা?



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ