Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নৈতিকতার ধস নামিয়েছে একাদশ সংসদ নির্বাচন

মানববন্ধনে জাসদ সভাপতি শরীফ নুরুল আম্বিয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৯, ১২:০৩ এএম

বাংলাদেশ জাসদের সভাপতি শরীফ নুরুল আম্বিয়া বলেছেন, একাদশ সংসদ নির্বাচন মানুষের নৈতিকতার ধস নামিয়ে দিয়েছে। এইজন্য দুর্নীতি, ধর্ষণ, সন্ত্রাস প্রভৃতির প্রবৃদ্ধি হয়েছে। নির্বাচিত নেতৃত্ব, মন্ত্রী, মেয়রদের আচার আচরণে দায়িত্বশীলতা প্রতিফলিত হয় না। ধানের দাম, চামড়ার দাম, ডেঙ্গু জ¦র নিয়ন্ত্রণে সেসব স্পষ্ট হয়েছে।
দেশের বিদ্যমান লুটপাট, সম্পদ পাচার, নারী নির্যাতন, বেপরোয়া হত্যাকান্ড, উন্মত্ত গণপিটুনী প্রতিরোধে ও জনগণের অধিকার প্রতিষ্ঠায় বাংলাদেশ জাসদ এর আয়োজনে এক কর্মসূচিতে তিনি একথা বলেন। গতকাল দলের পক্ষ থেকে সারাদেশে মানববন্ধন, জমায়েত, আলোচনা সভার মাধ্যমে গণজাগরণ দিবস পালন করা হয়। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে শরীফ নুরুল আম্বিয়া আরো বলেন, দেশে উন্নয়নের আড়ালে এক লুটেরা চক্র গড়ে উঠেছে। এই লুটেরা চক্র অনেক কিছু নিয়ন্ত্রণ করছে। দুদক বড়দের কাছে যেতে পারছে না, ছোটদের নিয়ে টানাটানি করছে। আবার সরল বিশ্বাসের দুর্নীতির প্রতি দুদক নমনীয় হয়ে পড়েছে। এখন দরকার উন্নয়নের সঙ্গে জনগণের অধিকার ও গণতন্ত্র শক্তিশালী করা।
এতে বাংলাদেশ জাসদ সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান বলেন, আগে বিদ্যুৎ উৎপাদন কম হত। এখন চাহিদার চাইতে অনেক বেশি হচ্ছে ঠিকই কিন্তু তা মানুষের কাছে পৌঁছে দেয়ার জন্য বিনিয়োগ নেই। কত দামে মানুষকে বিদ্যুৎ দিতে চায় সরকার তা জনগণকে জানানো উচিত। তিনি বলেন, গণতন্ত্রকে বিসর্জন দিয়ে জনকল্যাণমুখী উন্নয়ন হতে পারে না। আমাদের জেগে উঠতে হবে। সত্য কথা বলতে পিছ পা হলে চলবে না। বিএনপির জঙ্গি সন্ত্রাসী রাজনীতি ব্যর্থ হয়েছে, নতুন কিছু এখনো বলে নাই। মুক্তিযুদ্ধের চেতনা সংহত করা ও জনগণের কল্যাণমুখী গণতান্ত্রিক সমাজ গড়ে তুলতে সংশ্লিষ্ট সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।
আলোচনায় আরো অংশ নেন বাংলাদেশ জাসদ স্থায়ী কমিটির সদস্য ডা. মুশতাক হোসেন, মোহাম্মদ খালেদ, যুগ্ম সাধারণ সম্পাদক করিম সিকদার, মনজুর আহমেদ মনজু, নাসিরুল হক নওয়াব, জাতীয় কৃষক লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম বাবু, সাংগঠনিক সম্পাদক হোসাইন আহমেদ তফছির, জাসদ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি আবদুস সালাম খোকন, ঢাকা মহানগর পূর্ব সভাপতি আসাদুজ্জামান জাকির, ঢাকা মহানগর উত্তর সভাপতি আলমগীর হোসেন, বাংলাদেশ ছাত্রলীগ-বিসিএল সাধারণ সম্পাদক গৌতম শীল প্রমুখ। মানববন্ধনে বক্তব্য দেয়ার আগে যুদ্ধকালীন সরকারের উপদেষ্টা বাংলাদেশ ন্যশনাল আওয়ামী পার্টি-ন্যাপ সভাপতি অধ্যাপক মোজাফফর আহমেদ স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ