Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ডেঙ্গু সচেতনতায় মশারি প্রদান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৯, ১২:০৩ এএম

ডেঙ্গু সচেতনতায় মশারি প্রদান, উঠান বৈঠক ও লিফলেট বিতরণ করেছে ‘ঢাকা কলেজ এইচএসসি ৯৫ সোসাইটি’। গত শুক্রবার বিকাল থেকে মধ্যরাত পর্যন্ত রাজধানীর গুলশানের কড়াইল বস্তি, গুলশান ডিসিসি মার্কেট, মহাখালি কাঁচাবাজার, কারওয়ানবাজার ও মিরপুর এলাকায় এই কার্যক্রম চালায় সংগঠনটি । গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবার বিকেলে কড়াইল বস্তির তিনশ’ পরিবারের মাঝে মশারি বিতরণ, পরিষ্কার-পরিচ্ছন্নতা এবং ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক উঠান বৈঠক করা হয়। এতে সোসাইটির প্রেসিডেন্ট ও যমুনা টেলিভিশনের বার্তা সম্পাদক এ কে এম বদরুল আলম, সেক্রেটারি ইঞ্জিনিয়ার আতিক মামুন ও জয়েন্ট সেক্রেটারি মোহসীন ছাড়াও সোসাইটির কয়েকজন চিকিৎসক সদস্য অংশ নেন।
উঠান বৈঠকে সবাইকে বাড়ি-ঘরের আশপাশ পরিষ্কার রাখার পাশাপাশি প্রতিদিন মশারি টাঙ্গিয়ে ঘুমানোর পরামর্শ দেয়া হয়। একইভাবে বিভিন্ন মসজিদ, বাজার ও জনবহুল এলাকায় ডেঙ্গু সচেতনতামূলক লিফলেট বিতরণ করে সংগঠনটি। সন্ধ্যার পর থেকে মধ্যরাত পর্যন্ত বিভিন্ন রাস্তা, ফুটপাথ ও ওভারব্রিজে রাতযাপনকারী ভাসমান মানুষদের মাঝে মশারি বিতরণ করে তারা। সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে ঢাকা কলেজের ‘এইচএসসি ৯৫’ ব্যাচের সাবেক ছাত্রদের এই সংগঠন আর্তমানবতার সেবায় দীর্ঘদিন ধরে সেবামূলক কার্যক্রম চালিয়ে আসছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ