Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

সুদীপ্ত হত্যা মামলা রিমান্ডে আ.লীগ নেতা মাসুম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

ছাত্রলীগ নেতা সুদীপ্ত বিশ্বাস হত্যা মামলায় চট্টগ্রামের বিতর্কিত আওয়ামী লীগ নেতা দিদারুল আলম মাসুমকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। আলোচিত এ মামলায় ১৫ দিন আগে মাসুমকে জিজ্ঞাসাবাদের জন্য আদালত পিবিআইকে দুইদিনের রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছিলেন।

গতকাল সোমবার দিদারুল আলম মাসুমকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে নগরীর খুলশীতে পিবিআই অফিসে নেওয়া হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআই পরিদর্শক সন্তোষ চাকমা বলেন, দিদারুল আলম মাসুমকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ২০১৭ সালের ৬ অক্টোবর সদরঘাট থানার দক্ষিণ নালাপাড়ার নিজ বাসার সামনে নগর ছাত্রলীগের সহ-সম্পাদক সুদীপ্ত বিশ্বাসকে পিটিয়ে হত্যা করা হয়। গত ১২ জুলাই মিজানুর রহমান নামে এক আসামি আদালতে জবানবন্দি দিয়ে জানায়, সুদীপ্ত খুনের মূল পরিকল্পনাকারী ও নির্দেশদাতা ‘বড় ভাই’ দিদারুল আলম মাসুম। গত ৪ আগস্ট রাতে মাসুমকে ঢাকা থেকে গ্রেফতার করে পিবিআই। দিদারুল আলম মাসুম নগরীর লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক। চট্টগ্রামের রাজনীতিতে তিনি নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ