Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ডেঙ্গুর প্রকোপ থেকে পরিত্রাণে মসজিদে মসজিদে দোয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

দেশে ডেঙ্গুর ভয়াবহতা থেকে পরিত্রাণ পেতে গতকাল শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়েছে। হাজার হাজার মুসল্লি দোয়ায় অংশ নিয়ে ডেঙ্গু থেকে দেশবাসীকে রক্ষা এবং আক্রান্তদের দ্রæত আরোগ্য লাভের জন্য মুনাজাত করেন।
বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম মাওলানা মিজানুর রহমান ডেঙ্গুর বালা থেকে দেশবাসীকে রক্ষা এবং আক্রান্তদের আশু রোগমুক্তি কামনা করে আল্লাহপাকের কাছে দোয়া করেন। তিনি ডেঙ্গুবাহী এডিস মশার উৎপত্তিস্থল পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার ওপর গুরুত্বারোপ করেন।

দেশের বিভিন্ন অঞ্চলের মসজিদগুলোতেও গতকাল ডেঙ্গুর আক্রমণ থেকে রক্ষা এবং নোংরা জায়গা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার ওপর বক্তব্য রাখেন ইমাম ও খতিবরা। ইমামরা বলেন, আসুন আমরা তাওবা করি। আমাদের অন্যায়-গুনাহর কারণেই আল্লাহ আমাদের ওপর ডেঙ্গুর গজব দিয়েছেন। ইমামরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সদস্যদের নির্মমভাবে হত্যার ঘটনায় শোক প্রকাশ করে তাদের রূহের মাগফিরাত কামনা করেন। তারা দেশের উন্নতি, সমৃদ্ধি ও মুসলিম উম্মাহর কল্যাণ কামনা করে মুনাজাত করেন।
এ ছাড়া বিভিন্ন মসজিদের খুতবা-পূর্ব বয়ানে ইমাম ও খতিবরা কাশ্মীরের মজলুম মুসলমানদের অধিকার রক্ষা ও তাদের স্বাভাবিক জীবনযাপনের নিশ্চয়তার ওপর গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ