Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ডেঙ্গু সচেতনতা জোরদারে আইজিপির নির্দেশ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

দেশের সকল পুলিশ ইউনিটে ডেঙ্গু জ্বর সম্পর্কে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনার নির্দেশ দিয়েছেন আইজিপি মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। পরিস্থিতি বিবেচনায় রেখে আইজিপি সকল মেট্রোপলিটন কমিশনার, রেঞ্জ ডিআইজি ও পুলিশ সুপারদের সঙ্গে এক জরুরি ভিডিও কনফারেন্স করেন। ভিডিও কনফারেন্সে ডেঙ্গু সম্পর্কে সচেতনতামূলক কার্যক্রম জোরদারের জন্য সকলকে নির্দেশ প্রদান করেন তিনি।

গতকাল শুক্রবার দুপুরে পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সোহেলে রানা বলেন, আইজিপি ডেঙ্গু মশার বংশবিস্তার রোধে পুলিশ কমপাউন্ড ও আশপাশের এলাকা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে নির্দেশ দিয়েছেন।

তিনি বলেন, পুলিশ সদর দফতর থেকে পাঠানো বার্তায় আইজিপি বলেন, কোনো পুলিশ সদস্য বা তাদের পরিবারের সদস্যরা ডেঙ্গু জ্বরে আক্রান্ত হলে দ্রুত চিকিৎসকের পরামর্শ গ্রহণ করতে হবে। পাশাপাশি, জনগণকে ডেঙ্গু সম্পর্কে সচেতন করতে হবে। পুলিশ সদর দফতর থেকে ডেঙ্গুবিরোধী লিফলেট প্রস্তুত করা হয়েছে। এ লিফলেট সকল পুলিশ ইউনিটে বিতরণের মাধ্যমে জনসচেতনতা সৃষ্টি করতে হবে। সকল শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী ও ছাত্র-ছাত্রীদেরকে ডেঙ্গু সম্পর্কে সচেতন করতে হবে।

এআইজি সোহেল রানা আরো বলেন, আইজিপির নির্দেশে সব পুলিশ ইউনিটে ইতোমধ্যে ডেঙ্গু সম্পর্কে সচেতনতামূলক কার্যক্রম জোরদার করা হয়েছে। পুলিশ সদস্যরা পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করছে, মাইকিং করছে, লিফলেট বিতরণ করছে। উল্লেখ্য ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এরই মধ্যে একজন অতিরিক্ত আইজিপির স্ত্রী ও একজন পুলিশ কর্মকর্তা মারা গেছে এবং ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন কয়েক শত পুলিশ কর্মকর্তা ও সদস্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ