Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বেপরোয়া ওভারটেকিংয়ে বাস খাদে

সড়ক দুর্ঘটনায় নিহত ২, আহত ২০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী এনা পরিবহনের একটি যাত্রীবাহী বাস ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নুনাছড়া নামক এলাকা অতিক্রম করছিল। এ সময় সড়কে সামনে থাকা একটি ট্রাককে ওভারটেক করার সময় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পার্শ্বের একটি খাদে পড়ে গেলে ঘটনাস্থলে শিশুসহ কমপক্ষে ২০জন আহত হয়। এদের মধ্যে ২ জনের অবস্থা আশঙ্কাজনক। গোবিন্দগঞ্জে ঢাকা-রংপুর মহাসড়কের কোমরপুর চৌরাস্তা এলাকায় পাথড় বোঝাই দুইটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত হয়েছে। অন্যদিকে রুপগঞ্জে পায়ে হেঁটে নিজ বাড়িতে ফেরার পথে বেপরোয়া মোটরসাইকেল চাপায় এ ব্যক্তি নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আমাদের সংবাদদাতাদের তথ্যের ভিত্তিতে প্রতিবেদন।

সীতাকুন্ড (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানায় : চট্টগ্রাম সীতাকুন্ডে নুনাছড়া এলাকায় একটি যাত্রীবাহী বাস খাদে পড়ে শিশুসহ কমপক্ষে ২০জন যাত্রী আহত হয়েছে। আহতদের মধ্যে ২জনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাদেরকে চমেকে প্রেরণ করা হয়েছে বলে সূত্রে জানা গেছে। গতকাল বুধবার দুপুর আনুমানিক ১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস গুরুতর আহত ৫ জনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে যান। এ ঘটনায় আহতদের মধ্যে যাদের নাম পাওয়া গেছে তারা হলেন, ময়মনসিং জেলার ফুল বাড়িয়া এলাকার মো. নাঈম (১৪), টাঙ্গাইল জেলার মো. সুলতান (৩৩), একই জেলার বিধান কুমার বিশ্বাস (৩০), কুষ্টিয়া জেলার সদর এলাকার মতিউর রহমান (৪৪)ও একই জেলার সেলিম রেজা (৫০)।

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা জানায়: গাইবান্ধার গোবিন্দগঞ্জে ঢাকা-রংপুর মহাসড়কের কোমরপুর চৌরাস্তা এলাকায় পাথড় বোঝাই দুইটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত হয়েছে। গোবিন্দগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ রতন চন্দ্র শর্মা জানান, গতকাল বুধবার ভোর আনুমানিক ৪টার দিকে উপজেলার কোমরপুর এলাকায় পাথর বোঝাই দুইটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হলে বিকট শব্দ হয়। এসময় স্থানীয় লোকজন ঘুম থেকে উঠে ফায়ার সার্ভিসে খবর দিলে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে একটি ট্রাকের কেবিনের ভিতর থেকে ট্রাক হেলপার আব্দুর রাজ্জাক (৩৫) এর লাশ উদ্ধার করে গোবিন্দগঞ্জ হাইওয়ে থানা পুলিশের নিকট হস্তান্তর করে।

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : নারায়ণগঞ্জের রূপগঞ্জে বেপরোয়া মোটর সাইকেলের ধাক্কায় মনিরুদ্দিন মনির (৫৮) নামে একজন নিহত হয়েছে। গতকাল বুধবার সাড়ে ১২টার দিকে চনপাড়া-ইছাখালী সড়কের উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের বড়ালু পাড়াগাও এলাকায় ঘটে এ ঘটনা। নিহত মনিরুদ্দিন মনু বড়ালু পাড়াগাও এলাকার মৃত আব্দুল বারেকের ছেলে।

প্রতক্ষ্যদর্শীরা বলেন, তিনি বড়ালু বাজার থেকে পায়ে হেঁটে নিজ বাড়িতে যাচ্ছিলেন। খানকা শরীফের পাশে আসামাত্র বিপরীত দিক থেকে বেপরোয়া গতিতে আসা একটি মোটরসাইকেল তাকে চাপা দেয়। পরে স্থানীয় লোকজন গুরুতর আহত অবস্থায় প্রথমে রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। ঢাকা মেডিকেলে যাওয়ার পথেই তার মৃত্যু হয়। এ ব্যাপারে রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ মাহমুদুল হাসান জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। একটি অনটেস্ট মোটরসাইকেল আটক করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ