Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ক্ষমতায় টিকে থাকতে সরকারই জঙ্গিবাদকে প্রশ্রয় দিচ্ছে -মির্জা ফখরুল

প্রকাশের সময় : ৮ জুন, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ৬:২১ পিএম, ৮ জুন, ২০১৬

স্টাফ রিপোর্টার : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার দেশে বড় ধরনের অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করছে। ক্ষমতায় টিকে থাকতে উগ্রবাদ ও জঙ্গিবাদকে প্রশ্রয় দিয়ে যাচ্ছে। রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে আজ বুধবার দুপুরে এক সংবাদ সম্মেলনে তিনি এ সব কথা বলেন। গত ২ জুন মহাজোট সরকারের (২০১৬-১৭) অর্থবছরে ৩ লাখ ৪০ হাজার ৬০৫ কোটি টাকার প্রস্তাবিত বাজেটের আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাতে এ সংবাদ সম্মেলন আয়োজন করে বিএনপি। মির্জা ফখরুল বলেন, সম্প্রতি দেশে যে গুপ্তহত্যা চলছে সরকার তা নিয়ন্ত্রণেই নয়, বরং প্রকৃত ঘটনা উৎঘাটনেও ব্যর্থ হচ্ছে। প্রকৃত দোষীদের খুঁজে বের না করে বিএনপির ওপর সেই সকল দোষ চাপিয়ে দেওয়া হচ্ছে। দেশব্যাপী বিভিন্ন গুপ্তহত্যায় আশঙ্কা প্রকাশ করে তিনি।
মির্জা ফখরুল বলেন, গত ১৮ দিনে ৪৮ জনকে হত্যা করা হয়েছে। সরকার সন্ত্রাস, জঙ্গিবাদ নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হয়েছে। আর এ সব হত্যাকাণ্ডে কোনো রকম তদন্ত না করেই বিরোধী দলের ওপর দোষ চাপানোর চেষ্টা করা হচ্ছে। এতে অপরাধীরা ধরা ছোঁয়ার বাইরে থেকে আরও উৎসাহী হচ্ছে। এ কারণেই দিন দিন খুনের ঘটনা বেড়ে যাচ্ছে। তিনি বলেন, ঝিনাইদহে একজন পুরোহিতকে হত্যা করা হয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এ ছাড়াও গত কয়েক দিনে হত্যার লাইন দীর্ঘ হচ্ছে। এতে আমরা উদ্বেগ প্রকাশ করছি।
মির্জা ফখরুল বলেন, বর্তমানে যারা রাষ্ট্রক্ষমতায় আছে তাদের কোনো জবাবদিহিতা নেই। সংসদে যারা বিরোধী দল রয়েছে তারা গৃহপালিত বিরোধী দল। কোনো ব্যাপারে এ গৃহপালিত বিরোধী দল বিরোধিতা করতে পারেন না। ‘বিএনপি কোনো রাজনৈতিক দল নয়’ সম্প্রতি অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের এমন মন্তব্যের কঠোর সমালোচনা করেন মির্জা ফখরুল। তিনি বলেন, তিনি (মুহিত) তো রাজনীতিবিদ নন, তিনি আমলা, আর আমলা থেকে পরবর্তীতে অর্থমন্ত্রী। উনার মতো একজন লোকের কাছ থেকে বিএনপি এ ধরনের কথা আশা করেনি। বিএনপি আশা করে তিনি তার বক্তব্য প্রত্যাহার করবেন এবং রাজনৈতিক বক্তব্য দেবেন।
এ সময় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, বাজেট বাস্তবায়নে গতবছর এ অনির্বাচিত মহাজোট সরকার যেভাবে ব্যর্থ হয়েছে ঠিক তেমনি এবারও বাজেট বাস্তবায়নে ব্যর্থ হবে। তিনি বলেন, দেশর চলমান রাজনৈতিক সংকটকালে জনগণের প্রতি যেমন এ সরকারের আস্থা নেই তেমনি সরকারের ওপরেও জনগণের আস্থা নেই। তাই এদের পক্ষে কোনো জনকল্যাণ কাজ করা সম্ভব নয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, আব্দুল্লাহ আল নোমান, সেলিমা রহমান, চেয়ারপার্সনের উপদেষ্টা এনাম আহমেদ চৌধুরী, আব্দুল আউয়াল মিন্টু, এম এ কাইয়ূম, দফতর সম্পাদক শামীমুর রহমান শামীম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ