Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

ডেঙ্গু নিয়ে আমাদের উৎকণ্ঠা রয়েছে : নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

ফেরি পারাপারে সিরিয়াল মেইনটেইন করার নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহ্মুদ চৌধুরী বলেছেন, ডেঙ্গু নিয়ে আমাদের উৎকণ্ঠা রয়েছে। এ বিষয়ে জনসচেতনতা ও পরিষ্কার-পরিচ্ছন্ন অভিযান অব্যাহত রয়েছে। ঈদের সময় ডেঙ্গু যাতে ছড়িয়ে পড়তে না পারে সেবিষয়ে সকলকে সতর্ক থাকতে হবে।
গতকাল সোমবার রাজধানীর সদরঘাট টার্মিনাল ভবনে সুষ্ঠু ও নিরাপদ নৌ-পরিবহন সংক্রান্ত ঈদ ব্যবস্থাপনা বৈঠকে নৌ-পরিবহন প্রতিমন্ত্রী এসব কথা বলেন। প্রতিমন্ত্রী বলেন, বর্তমান পরিবেশ ও পরিস্থিতিকে মোকাবেলা করতে হবে। প্রধানমন্ত্রী ও দেশরতœ শেখ হাসিনা লন্ডন থেকে ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলা করার জন্য মন্ত্রিদের ও আওয়ামী লীগ নেতা-কর্মীদের নির্দেশনা দিয়েছেন। আওয়ামী লীগ সরকার জনগণকে রক্ষার দায়িত্ব পালন করছে। আওয়ামী লীগ দেশ ও জনগণকে রক্ষা করতে সবসময় প্রস্তুত।
নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. আবদুস সামাদের সভাপতিত্বে বৈঠকে অন্যান্যের মধ্যে বিআইডবিøউটিএ’র চেয়ারম্যান কমডোর এম মাহবুব-উল-ইসলাম, নৌ-পরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর সৈয়দ আরিফুল ইসলাম, লঞ্চ মালিক সমিতির সহ-সভাপতি শহিদুল ইসলাম ভূঁইয়া এবং বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের সভাপতি শাহ আলম।
প্রতিমন্ত্রী বলেন, বন্যা, ডেঙ্গু ও গুজব নিয়ে সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিক পরিবেশ ধ্বংস করার চক্রান্ত চলছে। বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রাকে থামিয়ে দেয়ার জন্য গুজব রটানো হচ্ছে। মহান মুক্তিযুদ্ধের সময়ও গুজব ছড়িয়েছিল, সেটাতে আমরা জয়ী হয়েছি। ৭৫-এর পর বঙ্গবন্ধু ও তাঁর পরিবারকে নিয়ে জিয়াউর রহমান অনেক অপপ্রচার চালিয়েছিল কিন্তু সেগুলো প্রমাণিত হয়নি। তিনি বলেন, সকল বাধা-বিপত্তি অতিক্রম করে আমরা সামনের দিকে এগিয়ে যাব। খালিদ মাহ্মুদ চৌধুরী সড়ক, রেল ও নৌপথে যাত্রির চাপ কমাতে গার্মেন্টেসের ছুটি একসাথে না দিয়ে পর্যায়ক্রমে দেয়ার জন্য বিজিএমইএ’র নিকট আহ্বান জানান।
তিনি বলেন, গার্মেন্টেসের ছুটি পর্যায়ক্রমে হলে সড়ক, রেল ও নৌপথের ওপর চাপ কমবে এবং যাত্রী পারাপার সহজ হবে। ফেরি পারাপারে সিরিয়াল মেইনটেইন করতে তিনি বিআইডবিøউটিসিকে নির্দেশ দেন। জরুরি অ্যাম্বুলেন্স ও ভিআইপি পারাপারে আরো সতর্ক থাকারও নির্দেশ দেন।
প্রতিমন্ত্রী বলেন, নৌযান মালিক-শ্রমিক, নৌপুলিশ, কোস্টগার্ড, বিআইডবিøউটিএ, বিআইডব্রিউটিসি, নৌপরিবহন অধিদপ্তর সকলের সর্বাত্মক সহযোগিতায় ঈদ-উল-ফিতরে নৌপথে যাত্রি পারাপার সুষ্ঠু, সুন্দর ও সফলভাবে করতে পেরেছি। ঈদ-উল-আজহায়ও সকলের সহযোগিতায় নৌপথে যাত্রি পারাপার সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পারব। এর আগে প্রতিমন্ত্রী ঢাকার সদরঘাট টার্মিনাল এলাকায় ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগ প্রতিরোধে সচেতনতামূলক র‌্যালি এবং পরিচ্ছন্ন অভিযান কর্মসূচিতে নেতৃত্ব দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ