Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

লন্ডন থেকে ৭৫ ফাইলে প্রধানমন্ত্রীর স্বাক্ষর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

যুক্তরাজ্য সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল সোমবার পর্যন্ত জরুরি ৭৫টি ফাইল ছাড় করেছেন। বাংলাদেশি রাষ্ট্রদূত সম্মেলন এবং অন্যান্য কর্মসূচিতে যোগদানের উদ্দেশে তিনি গত ১৯ জুলাই লন্ডন গিয়েছেন।

গতকাল সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ পর্যন্ত জরুরি ৭৫টি ইলেকট্রনিক ফাইল (ই-ফাইল) ডিজিটালি ছাড় করেছেন। প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্র জানায়, এর আগে প্রধানমন্ত্রী যুক্তরাজ্যে অবস্থানকালে সব জরুরি ফাইল তার কাছে পাঠানোর জন্য নির্দেশ দিয়েছিলেন।

শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার ডিজিটালাইজেশন কার্যক্রমের সুযোগ গ্রহণ করে। সে অনুযায়ী প্রধানমন্ত্রীর কার্যালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা জরুরি ফাইলগুলো ই-মেইলের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে পাঠান। লন্ডনে অবস্থানরত প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষণিক ঢাকার সঙ্গে যোগাযোগ রাখছেন এবং বিভিন্ন বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা দিচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ