Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বেপরোয়া বাসে নিশ্চিহ্ন পরিবার নিহত ১০ : আহত ৭

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

গাজীপুর থেকে ছেড়ে আসা একটি যাত্রীবাহী বাস টাঙ্গাইল যাচ্ছিল। বাসটি কদিম দেওহাটা এলাকায় পৌছলে বিপরীত দিক থেকে আসা একটি অটোরিক্সাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই এক নারী নিহত হয়। আহতদের উদ্ধার করে কুমুদিনী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় ঐ নারীর স্বামীসহ অটোরিক্সা চালক নিহত হয়। এ ঘটনায় তাদের ছেলে বিজয় ও এক শিশুসহ দুইজন চিকিৎসাধীন রয়েছে। এছাড়া গত শনিবার রাতে ঘাটাইল ও দেলদুয়ার উপজেলায় পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় আরও দু’জন নিহত হয়েছে। ঠাকুরগাঁওয়ে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মোটর সাইকেল আরোহী নিহত হয়েছে। অন্যদিকে রাজশাহীতে ট্রলি ও ট্রাকের সংঘর্ষে ৪ জন আহত হয়েছে। বগুড়ায় ট্রাকের চাপায় নিহত হয় অপর এক ট্রাকের মালিক। বান্দরবনে টমটমের চাপায় নিহত হয় শিশু। সংবাদদাতাদের পাঠানো তথ্যের ভিত্তিতে প্রতিবেদন :
টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানায় : টাঙ্গাইলের মির্জাপুরে যাত্রীবাহি বাসের চাপায় স্বামী, স্ত্রীসহ তিনজন নিহত হয়। রোববার দুপুরে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধুসেতু মহাসড়কের কদিম দেওহাটা এলাকায় এ দূর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, অটোরিক্সা চালক মির্জাপুর পৌর শহরের বাইমহাটি গ্রামের ফালু মিয়ার ছেলে শরিফুল (৪০), উপজেলার বহুরিয়া ইউনিয়নের চান্দুলিয়া গ্রামের পাখি সিকদারের ছেলে জাহাঙ্গীর (৩৫) ও তার স্ত্রী তাসলিমা বেগম (২৮)। এ ঘটনায় তাদের ছেলে বিজয় ও এক শিশুসহ দুইজন চিকিৎসাধীন রয়েছে।
এদিকে গত শনিবার দিবাগত রাতে ঘাটাইল ও দেলদুয়ার উপজেলায় পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় আরও দু’জন নিহত হয়েছে। ঘাটাইল উপজেলার গারো বাজার এলাকায় মালবাহী একটি ট্রাক ব্যাটারী চালিত ভ্যানকে চাপা দিলে ঘটনাস্থলেই ভ্যানের চালক কামাল মিয়া নিহত হয়। এ ঘটনায় আরও পাঁচজন আহত হয়। নিহত কামাল মিয়া চরিয়াবাইদ এলাকার বাসিন্দা। অপর দুর্ঘটনাটি ঘটে দেলদুয়ার উপজেলার মহেড়া সাইনবোর্ড এলাকায়।
ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা জানায় : ঠাকুরগাঁওয়ে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে এক মোটর সাইকেল আরোহী নিহত হয়েছেন। নিহত ব্যক্তির নাম লক্ষী চন্দ্র (২৮), তিনি দিনাজপুর জেলার বীরগঞ্জ উপজেলার দলুয়া গ্রামের মৃত পাহাড়িয়া চন্দ্রের ছেলে। রোববার দুপুর আড়াইটার দিকে পুরাতন বাসস্ট্যান্ড এলাকার এনামুল পাম্পের কাছে এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে পুলিশ জানায়, লক্ষী চন্দ্র বাড়ি থেকে পুরাতন বাসস্ট্যান্ড হয়ে গ্রামীণ চক্ষু হাসপাতাল যাচ্ছিলেন। পথে এনামুল পাম্পের সামনে পেছন থেকে আসা একটি ট্রাক মটর সাইকেলটিকে চাপা দিলে লক্ষীর মাথা থেতলে যায় এবং তিনি ঘটনাস্থলেই মারা যান।
রাজশাহী ব্যুরো জানান : রাজশাহী নওদাপাড়ার এয়ারপোর্ট সড়কে গতকাল দুপুরে ইটবাহী ট্রলির সঙ্গে ট্রাকের সংঘর্ষের ঘটনায় চারজন আহত হয়েছে। আহতদের উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
এয়ারপোর্ট থানার ওসি জানান, বেলা ১২টার দিকে একটি খালি ট্রাক নওহাটার দিক থেকে নগরীর দিকে আসছিলো। আর ইটবাহী ট্রলিটি যাচ্ছিল। ট্রাকটি ওভার পাসিং এর সময় সম্ভবত এই দুর্ঘটনা ঘটে।
বগুড়া : নন্দীগ্রামে ট্রাক চাপায় নিহত হয়েছেন হায়দার আলী (৪৫) এক ব্যক্তি। তার নিজেরও ট্রাক আছে। তিনি পাবনার দাশুড়িয়া ট্রাফিক মোড় এলাকার মৃত আয়েদ আলীর ছেলে। রোববার সকাল ৮টার দিকে বগুড়া-নাটোর মহাসড়কে নন্দীগ্রাম পৌর এলাকায় সেলিনা পেট্রল পাম্পের সামনে এ দুর্ঘটনা ঘটে।
জানা গেছে, নাটোরগামী পাথর বোঝাই একটি ট্রাক সেলিনা পাম্পের সামনে দাঁড়িয়ে ছিল। ট্রাকের চালক-হেলপার সিটে বসে থাকলেও মালিক হায়দার আলী পিছনে দাঁড়িয়ে ছিলেন। এ সময় পেছন থেকে অপর একটি পাথর বোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে হায়দার আলীকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান।
বান্দরবান : বান্দরবানের আলীকদম উপজেলায় ব্যটারি চালিত টমটম গাড়ির ধাক্কায় মো. মিজান (৫) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। রোববার দুপুরে উপজেলার চৈক্ষ্যং ইউনিয়নের রেপারপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতের বাবার নাম আবুল হোসেন। রেপারপাড়া বাজার এলাকার পরিবার নিয়ে বসবাস করেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, বিদ্যালয় ছুটির পর রোববার দুপুর ১২টার দিকে বাবার সঙ্গে রাস্তা পার হয়ে বাড়ি ফিরছিল শিশু মিজান। এ সময় দ্রুত গতিতে আসা যাত্রীবাহী একটি টমটমের ধাক্কায় শিশুটি রাস্তায় ছিটকে পড়ে গুরুতর আহত হয়।
পরে স্থানীয়দের সহযোগিতায় বাবা আবুল হোসেন মিজানকে দ্রুত উদ্ধার করে নিকটবর্তী লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।



 

Show all comments
  • Miah Muhammad Adel ৫ আগস্ট, ২০১৯, ১:২৬ এএম says : 0
    এই হলো দেশের হালচাল।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ