Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ডেঙ্গু প্রতিরোধে সর্বাত্মক উদ্যোগ নেয়ার দাবি সাইফুল হকের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক লোক দেখানো তৎপরতা পরিহার করে অবিলম্বে স্বাস্থ্যগত জরুরি অবস্থা জারি করে ডেঙ্গু প্রতিরোধে সর্বাত্মক উদ্যোগ গ্রহণের দাবি জানিয়েছেন। তিনি মশা নিধনের ওষুধ আমদানির সিন্ডিকেট ভেঙে দিয়ে কালবিলম্ব না করে সরকারি উদ্যোগে কার্যকরী ওষুধ আমদানি এবং ডেঙ্গু পরীক্ষা ও চিকিৎসার যাবতীয় দায়ভার সরকারের বহন করার দাবি জানান। শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত বিপ্লবী ওয়ার্কার্স পার্টির বিক্ষোভ সমাবেশে সাইফুল হক এ দাবি জানান।
সাইফুল হক ডেঙ্গু প্রতিরোধে কেন্দ্রীয় মনিটরিং ও সমন্বয় সেল গঠন এবং বিশ^ স্বাস্থ্য সংস্থাসহ আন্তর্জাতিক সম্প্রদায়ের সাহায্য নেয়ারও পরামর্শ দেন। তিনি বলেন, ডেঙ্গু মোকাবেলায় সরকার ও সিটি কর্পোরেশনের ব্যর্থতা জনগণের বিরুদ্ধে অপরাধের শামিল। সম্পাদক সাইফুল হক বলেছেন, দেশে সামাজিক অনাচার ও নৈরাজ্য বৃদ্ধি পেয়েছে। মনে হয় সরকার দেশটাকে আল্লাহর ওয়াস্তে ছেড়ে দিয়েছে। ৩০ ডিসেম্বরের নজিরবিহীন ভোট চুরি ও জালিয়াতির নির্বাচনের পর রাষ্ট্র পরিচালনায় সরকারের রাজনৈতিক ও নৈতিক কর্তৃত্বও হ্রাস পেয়েছে। আইনশৃঙ্খলা, জবাবদিহিতাসহ কোনো কিছুর ওপরই সরকারের কার্যকর নিয়ন্ত্রণ নেই।
পার্টির কেন্দ্রীয় নেত্রী বহ্নিশিখা জামালীর সভাপতিত্বে অনুষ্ঠিত এই বিক্ষোভ সমাবেশে আরো বক্তব্য রাখেন পার্টির কেন্দ্রীয় নেতা আকবর খান, রাশিদা বেগম, ঢাকা মহানগর কমিটির মোফাজ্জল হোসেন মোশতাক, ইমরান হোসেন, মুক্তা ইসলাম, শ্রমিক নেতা অরবিন্দু বেপারি বিন্দু, সাইফুল ইসলাম প্রমুখ। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল রাজপথ প্রদক্ষিণ করে সেগুনবাগিচায় পার্টির কার্যালয়ে এসে শেষ হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ