Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রকল্পের সুবিধা পেয়ে দরিদ্র মানুষ ভালো থাকতে পারবে: স্থানীয় সরকার সচিব

এলজিইডিতে প্রভাতী প্রকল্পের উদ্ধোধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

দেশের বন্যা কবলিত ৬টি জেলার ২৫টি উপজেলায় প্রভাতী প্রকল্পের কার্যক্রম শুরু করা হচ্ছে। প্রকল্পটি সঠিকভাবে বাস্তবায়ন করতে পারলে বন্যা সাইক্লোনসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ থেকে ঐ এলাকার গরীব জনসাধারণ উপকৃত হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদ।
গতকাল মঙ্গলবার রাজধানীর আগারগাঁও এলজিইডি সদর দপ্তরে আন্তর্জাতিক দাতা সংস্থা ইফাদ-এর আর্থিক সহযোগিতা ও বাংলাদেশ সরকারের যৌথ উদ্যোগে প্রভাতী প্রকল্পের উদ্ধোধনী কর্মশালা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
স্থানীয় সরকার বিভাগের সচিব বলেন, দেশের বন্যা কবলিত ৬টি জেলার ২৫টি উপজেলায় এ প্রকল্প বাস্তবায়ন করা হবে। প্রকল্পটি সঠিকভাবে বাস্তবায়ন করতে পারলে, প্রকল্প এলাকার মানুষের ভাগ্যের উন্নয়ন হবে। সচিব বলেন, ব্রহ্মপুত্র ও তিস্তায় অকাল বন্যা থেকে ক্ষতিগ্রস্ত গরীব জনসাধারণ উপকৃত হবে। দরিদ্র সাধারণ মানুষ প্রকল্পের সুবিধা পেয়ে ভালোভাবে বেঁচে থাকতে পারবে এবং গবাদি পশুও প্রাকৃতিক দুর্যোগ থেকে রক্ষা পাবে।
কর্মশালার সভাপতি এলজিইডির প্রধান প্রকৌশলী মো, খলিলুর রহমান বলেন, প্রকল্পটি সঠিকভাবে বাস্তবায়ন করলে ব্রহ্মপুত্র ও তিস্তা নদীর অববাহিকায় অবস্থিত দেশের ৬টি জেলায় বিপুল সংখ্যক দরিদ্র জনগোষ্ঠি উপকৃত হবে।
সেইসাথে ব্রহ্মপুত্র ও তিস্তায় অকাল বন্যা থেকে ক্ষতিগ্রস্ত গরীব জনসাধারণ উপকৃত হবে। দেশের অনগ্রসর মানুষের জীবন যাত্রার মান উন্নত হবে। কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন, প্রভাতী প্রকল্পের প্রকল্প পরিচালক মো. আনিসুল ওহাব খান প্রমুখ।
##

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ