Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদার জামিন শুনানি মুলতবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৯, ১২:০০ এএম

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদনের ওপর আজ (বুধবার) আবার শুনানি। গতকাল মঙ্গলবার বিচারপতি ওবায়দুল হাসান এবং বিচারপতি এস.এম.কুদ্দুস জামানের ডিভিশন বেঞ্চে শুনানি হয়। দিনের দ্বিতীয়ার্ধে শুনানি শেষে আজ দুপুর পর্যন্ত মুলতবি করা হয়। আজ এটর্নি জেনারেল মাহবুবে আলমের শুনানি করার কথা রয়েছে। এ মামলায় ৭ বছর কারাদন্ডপ্রাপ্ত খালেদা জিয়া এখন কারাগারে।

গতকাল খালেদা জিয়ার পক্ষে অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন ও জয়নাল আবেদীন শুনানি করেন। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে শুনানিতে অংশ নেন খুরশিদ আলম খান। এর আগে গত ২৮ জুলাই খালেদার আইনজীবীর আবেদনের পরিপ্রেক্ষিতে একই বেঞ্চ জামিন শুনানির জন্য মঙ্গলবার তারিখ ধার্য করেন। এরই ধারাবাহিকতায় শুনানি হয় গতকাল। গত ৩০ এপ্রিল জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ৭ বছরের দন্ডের বিরুদ্ধে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আপিল শুনানির জন্য হাইকোর্টে গৃহিত হয়। সেই সঙ্গে অর্থদন্ড স্থগিত এবং সম্পত্তি জব্দের ওপর স্থিতাবস্থা দিয়ে দুই মাসের মধ্যে ওই মামলার নথি তলব করেন।

ওইদিন আপিল শুনানি প্রহণের পর অ্যাডভোকেট জয়নুল আবেদীন খালেদা জিয়ার জামিন আবেদন শুনানি করতে গেলে আদালত বলেন, আগে নথি আসুক। তখন দেখা যাবে। গত জুনে ওই নথি ঢাকার বিশেষ জজ আদালত-৫ থেকে হাইকোর্টে আসে। আপিলের পর খালেদার জামিনের বিষয়ে ব্যারিস্টার কায়সার কামাল বলেন, খালেদা জিয়া গুরুতর অসুস্থ। তাই তার জামিন চেয়ে আবেদন করা হয়েছে। আমরা আশা করছি আদালত বিষয়টি বিবেচনায় নিয়ে জামিন দেবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ