Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ফেরিতে স্কুল ছাত্রের মৃত্যু

কাঠালবাড়ি ঘাটে জেলা প্রশাসনের তদন্ত শুরু

মাদারীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৯, ১২:০০ এএম

যুগ্ম সচিবের অপেক্ষায় তিন ঘণ্টা দেরিতে ফেরি ছাড়ায় মাদারীপুরের কাঁঠালবাড়ী ঘাটে অ্যাম্বুলেন্সে স্কুলছাত্র তিতাস ঘোষের মৃত্যুর ঘটনায় জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটি কাঠালবাড়ি ঘাটে এসে তদন্ত কার্যক্রম শুরু করেছে। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে তদন্ত কমিটির প্রধান মাদারীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. শহিদুল হক পাটোয়ারীর নেতৃত্বে তদন্ত কমিটির সদস্যরা কাঁঠালবাড়ী ঘাটে এসে তাদের কার্যক্রম শুরু করেন। এ সময় তারা ঘটনার সময় ঘাট এলাকায় কর্তব্যরতদের সঙ্গে কথা বলেন।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. শহিদুল হক পাটোয়ারী বলেন, তদন্তের শুরুতেই আমরা ঘটনাস্থল ও সে রাতে কর্তব্যরতদের সাথে কথা বলেছি। আগামী সাত দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়া হবে।
স্থানীয় ও কাঠালবাড়ি ঘাট সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার রাতে শিবচরের কাঠালবাড়ি ঘাটে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রকল্পের যুগ্ম সচিব আবদুস সবুর-মন্ডলের জন্য ফেরি ছাড়তে দেরি হওয়ার কারণে অ্যাম্বুলেন্সে স্কুলছাত্র তিতাস ঘোষের মৃত্যুর অভিযোগ উঠে। এ ঘটনায় গত সোমবার ৩ টি আলাদা তদন্ত কমিটি গঠন করা হয়। নৌ-পরিবহন মন্ত্রণালয়ের পক্ষ থেকে যুগ্ম-সচিব শাহনেওয়াজ দিলরুবা খান ও উপ সচিব শাহ হাবিবুর রহমান হাকিমকে দিয়ে ২ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। বিআইডবিøউটিসির জেনারেল ম্যানেজার মো. আশিকুজ্জামানকে প্রধান করে ২ সদস্য বিশিষ্ট কমিটি সোমবার তদন্ত কাজে নৌরুট পরিদর্শন করেন। এছাড়াও মাদারীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রট মো. শহিদুল হক পাটোয়ারীকে প্রধান করে ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করে জেলা প্রশাসক। কমিটির অপর সদস্যরা হলেন শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান, এএসপি সার্কেল আবির হোসেন, বিআইডবিøউটিসির এজিএম (মেরিন) একেএম শাজাহান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ