Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সরকার ডেঙ্গু দমনে সম্পূর্ণ ব্যর্থ

সংবাদ সম্মেলনে রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৯, ১২:০০ এএম

সরকার ডেঙ্গু দমনে সম্পূর্ণ ব্যর্থ হয়ে পাগলের মতো প্রলাপ বকছে বলে অভিযোগ করেছে বিএনপি। গতকাল নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী একথা বলেন।

তিনি বলেন, বর্তমানে যেকোনো ঘটনা ঘটনার সঙ্গে সঙ্গে সরকারের পক্ষ থেকে বলা হয় গুজব। প্রকৃত অর্থে সরকার ডেঙ্গু দমনে ব্যর্থ হয়ে এখন ছেলেধরা গুজবের মতো ডেঙ্গু জ্বরকেও গুজব বলছে। ডেঙ্গুতে মানুষ মরছে, মরছে চিকিৎসক, মরছে শিশুসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এই পর্যন্ত একজন সিভিল সার্জনসহ কয়েকজন ডাক্তার মারা গেছেন ডেঙ্গুতে। আর সরকারি দলের নেতাসহ নগরীর মেয়ররা জনগণকে ধমক দিচ্ছেন আইনগত ব্যবস্থা নেয়ার।

বিএনপির কেন্দ্রীয় অফিস একটা গুজবের ফ্যাক্টরি- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের এই বক্তব্যের বিষয়ে তার কাছে প্রশ্ন রাখলে রুহুল কবির রিজভী বলেন, এই ভয়ংকর নাৎসী শাসনের অমানিশার মধ্যে বিএনপিই কেবলমাত্র জনগনের আশা আকাংখার ভরসার উদিত একটি আলোকবিন্দু।
তিনি বলেন, গণতন্ত্রের পক্ষে কথা বলা, জনগনের দুঃখ-দুর্দশা জাতির সামনে তুলে ধরা, গত ৬ মাসে শেয়ার বাজার থেকে ৪৩ হাজার কোটি টাকার মুলধন উধাও নিয়ে কথা বলা এ গুলো কি গুজব? সরকারের লুটপাট ও দুর্নীতি নিয়ে কথা, শেয়ার বাজার লুট নিয়ে কথা বলা, ব্যাংক লুটের কথা, বিদ্যুত ও গ্যাসের ম‚ল্য বৃদ্ধির প্রতিবাদ করা এ গুলো কী? মত প্রকাশের স্বাধীনতা নিয়ে কথা বলা, বিরোধী দলের ওপর সরকারি নির্যাতনের বিরুদ্ধে কথা বলা, গুম-খুন-বিচারবর্হিভুত হত্যার বিরুদ্ধে কথা বলা, নারী নির্যাতনের বিরুদ্ধে কথা বলাই কী গুজব?
রিজভী বলেন, সেতুমন্ত্রীর ভাষায় দুর্নীতির উন্নয়নের পালকি এগিয়ে যাওয়ার কথাই কী শুধু বলতে হবে? গণতন্ত্রকে কবরে পাঠিয়ে দেশে আইয়ুব খান মডেলের উন্নয়নেরই জয়গান কী গাইতে হবে। মনে হয় তাহলেই সেতুমন্ত্রীরা খুশি থাকবেন। আমরা বলতে চাই, যে বাতাবরণটি দেশের রাজনীতিতে আবর্তিত হচ্ছে, তাতে শত জুলুমের মুখেও বিএনপি সত্য উচ্চারণ করে যাবে।

খালেদা জিয়ার শারীরিক অবস্থার গভীর উদ্বেগ প্রকাশ করে আবারো তার দ্রুত মুক্তি ও বিশেষায়িত হাসপাতালে সুচিকিসার দাবি জানান রিজভী।

সংবাদ সম্মেলনে দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য অধ্যাপক সিরাজউদ্দিন আহমেদ, অধ্যাপক সুকোমল বড়ুয়া, কেন্দ্রীয় নেতা মনির হোসেন, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, রফিক হাওলাদার, সুলতানা আহমেদ, নাদিম চৌধুরী, সিরাজুল ইসলাম মানিক প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ