Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বি. চৌধুরী ‘ভাসুরের নাম মুখে নিলেন না’!

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৯, ১১:৫৯ পিএম

বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের নেত্রী প্রিয়া সাহা মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের কাছে বাংলাদেশ নিয়ে মনগড়া অভিযোগ করেছেন। তার অভিযোগের প্রতিবাদ অব্যাহত রয়েছে। কিন্তু ক্ষমতাসীন দলের অনুকম্পা নিয়ে দু’জন এমপি পাওয়ায় সংগঠনটির এবং প্রিয়া সাহার নাম মুখে নিলেন না বি. চৌধুরী। প্রিয়া সাহার নাম উল্লেখ না করেই তিনি বলেন, কেউ কেউ বিদেশে গিয়ে বাংলাদেশের বিরুদ্ধে ধর্মীয় বিদ্বেষ সৃষ্টি করছে। কিন্তু তাদের বক্তব্যের ভিত্তি অসত্য। স¤প্রতি সরকারের একজন উচ্চপদস্থ কর্মকর্তার স্ত্রী আমেরিকায় গিয়ে যে বক্তব্য রেখেছেন তা কোনোক্রমে শোভনীয় বা গ্রহণযোগ্য নয়। গতকাল শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বাংলাদেশ পিপলস্ পার্টি বিপিপির প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, বাংলাদেশ থেকে হিন্দু, মুসলিমসহ একটি বিরাট জনগোষ্ঠী অনাবাসিক অথবা নাগরিক হিসেবে যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, কানাডা, ফ্রান্স, জার্মানী, ইতালী, স্পেন ইত্যাদি দেশে বসবাস করছে। এদের একটি সঠিক পরিসংখ্যান নেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি। সমাবেশে উপস্থিত একজন দর্শক তাৎক্ষণিক মন্তব্য করেন ‘বি. চৌধুরী প্রতিবাদ করলেন ঠিকই; কিন্তু সরকারের সঙ্গে থাকায় প্রিয়া সাহা ও বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের নাম মুখে নিলেন না। এ যেন ভাসুরের নাম মুখে নিতে নেই’।

যুক্তফ্রন্ট চেয়ারম্যান সাবেক প্রেসিডেন্ট অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেন, সব জায়গাতে ভয় দূর করে দেশে শান্তি সুখের রাজনীতি প্রতিষ্ঠা করতে হবে। ঘরে-বাইরে, গাড়িতে সব জায়গাতে ভয় এটা দূর করতে হবে। আমরা শান্তির রাজনীতি সুখের রাজনীতি চাই। আমাদের দেশকে শান্তি-সুখের বাংলাদেশে পরিণত করতে হবে। ইতিমধ্যে আমাদের উন্নয়ন এবং অর্থনৈতিক অগ্রগতি বিশ্বকে চমৎকৃত করেছে। আমাদের উদার গণতন্ত্র এবং সহনশীলতার রাজনীতির স্বপক্ষে এমনিভাবে এগিয়ে যেতে পারলে পৃথিবীতে একটি দৃষ্টান্ত হবে।
বি. চৌধুরী বলেন, পদ্মা সেতু বন্ধ করার জন্য ষড়যন্ত্রকারীরা গুজব ছড়াচ্ছে যে পদ্মা সেতুতে মানুষের মাথা লাগবে। এই গুজবটি রাজনৈতিক উদ্দেশে ছড়ানো হচ্ছে। সামাজিক অস্থিরতা ও অপরাধ বেড়ে যাওয়ার পেছনেও রাজনৈতিক উদ্দেশ্য আছে। যেসব রাজনৈতিক দল এই পরিকল্পনার সঙ্গে জড়িত তাদের দেশপ্রেম নেই।
বিপিপির সভাপতি বাবুল সরদার চাখারীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, অ্যাডভোকেট আব্দুল মান্নান খান, অ্যাডভোকেট শামসুল হক টুকু, এনায়েত কবীর প্রমুখ।



 

Show all comments
  • মোঃ জামান হোসেন জন ২৮ জুলাই, ২০১৯, ১:৪৪ এএম says : 0
    এটাতে স্পষ্ট যে, ভারতের এক দালাল আরেক দালালের বিরুদ্ধে প্রকাশ্যে কথা বলবে না এটাই স্বাভাবিক।
    Total Reply(0) Reply
  • সাবের ২৮ জুলাই, ২০১৯, ১:৪৫ এএম says : 0
    প্রিয়া সাহাও ভারতের এজেন্ট, তেমনি বি চৌধুরীও ভারতের এজেন্ডা বাস্তবায়ন করেন। তার সমালোচনা না করলে মানুষ কি ভাববে সেই চিন্তা থেকে হয়তো একটুুকু বলেছেন।
    Total Reply(0) Reply
  • নাহিয়ান ২৮ জুলাই, ২০১৯, ১:৪৬ এএম says : 0
    যারা যাদের ফ্যান খেয়ে মানুষ তারা কি তাদের বিরুদ্ধে সরাসরি কথা বলতে পারে!!!
    Total Reply(0) Reply
  • হাঃমাওঃ শিব্বির আহমদ হাবিবী ২৮ জুলাই, ২০১৯, ১:৪৭ এএম says : 0
    পাগল নাকি। প্রতিবাদ করে করুণায় পাওয়া দুই সিট হারাবে। ওরাতো করুণা ভিক্ষা করে রাজনীতিতে টিকে আছে।
    Total Reply(0) Reply
  • Md. Yousuf Ali ২৮ জুলাই, ২০১৯, ৯:৫৬ এএম says : 0
    নাম বললে চাকরি থাকবে না !
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ