Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

হজের অনিয়ম দেখতে পাঠানো হচ্ছে সিইসিকে : ধর্ম প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৯, ১২:২৯ এএম

প্রধান নির্বাচন কমিশনার জাতীয় ও আন্তর্জাতিকভাবে স্বীকৃত একজন নিরপেক্ষ মানুষ বিধায় তাকে হজের তদারকির জন্য পাঠানো হচ্ছে বলে জানান ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ।
শুক্রবার রাজধানীর আশকোণাস্থ হজক্যাম্প পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন ধর্ম প্রতিমন্ত্রী। প্রতিমন্ত্রী আরো বলেন, হজে কোন অনিয়ম হলে তা দেখার জন্য সিইসিকে পাঠানো হচ্ছে। হজ চিকিৎসক সহায়ক দলে অপেশাদার লোকজন পাঠানো হলেও এতে কোন সমস্যা নেই বলেও তিনি উল্লেখ করেন।
প্রতিতমন্ত্রী বলেন, যারা সরকারি খরচে হজে যাচ্ছেন, নিয়ম মেনেই তাদের তালিকা করা হয়েছে। তবে আগামী বছর এই বিষয়ে কিছু পরিবর্তন আসবে বলেও জানান তিনি। এসময়ে ধর্ম সচিব আনিছুর রহমান ও হাব সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম উপস্থিত ছিলেন।
এদিকে, হজ এজেন্সিগুলোর সংগঠন হাবের সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম জানিয়েছেন, দুটি এজেন্সির শতাধিক হজযাত্রীর নির্ধারিত ফ্লাইটে হজে যেতে সমস্যা হয়েছে। এজন্য মক্কায় বাংলাদেশ হজ মিশনের কাউন্সেলর হজ মাকসুদুর রহমান ও ধর্ম মন্ত্রণালয়ের কিছু কর্মকর্তার অসহযোগিতাকে দায়ি করেছেন তিনি। অবশেষে হাব সভাপতির হস্তক্ষেপে দালালের খপ্পরে পড়া স্বদেশ ওভারসীজ (১৫৩১) ও বিদেশ ভ্রমনের ১২৭ জন হজযাত্রীর মধ্যে গতকাল বিকেলে ১০২জন জেদ্দার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছে। এসব হজযাত্রীর প্রায় ৪০ লাখ টাকা নিয়ে বাগেরহাটের ডেমা গ্রামের দালাল শামসুদ্দিন তোহা গা-ঢাকা দিয়েছিল। হাব সভাপতি প্রশাসনের সহায়তায় দালাল তোহাকে খুঁজে বের করে ত্রিশ লাখ টাকা উদ্ধার করে। গতকাল শুক্রবার সকালে ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ শেখ মো. আব্দুল্লাহ আশকোণাস্থ হজ অফিসে উপস্থিত হলে সাংবাদিকদের সাথে আলাপকালে প্রতারণার শিকার এসব হজযাত্রীকে একটানা ১২ ঘন্টা প্রচেষ্টার পর হাবের উদ্যোগে এসব যাত্রী হজে যেতে পাড়ায় হাব সভাপতি শাহাদাত হোসাইন তসলিমের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ও তাকে আন্তরিক ধন্যবাদ জানান। বিদেশ ভ্রমনের ২০ জন হজযাত্রীর মক্কা-মদিনার বাড়ি ভাড়া ও হজ ভিসার লাখ লাখ টাকার এখনো কোনো হদিস পাওয়া যাচ্ছে না। এসব হজযাত্রী আদৌ হজে যেতে পারবে কিনা তা’নিয়ে সংশয় দেখা দিয়েছে।



 

Show all comments
  • Kabir ২৭ জুলাই, ২০১৯, ১:৩৮ এএম says : 0
    100%wrong
    Total Reply(0) Reply
  • Kabir ২৭ জুলাই, ২০১৯, ১:৩৮ এএম says : 0
    100%wrong
    Total Reply(0) Reply
  • Yourchoice51 ২৭ জুলাই, ২০১৯, ৮:১১ এএম says : 0
    The CEC is really (?) an internationally renowned person because he was the mastermind of the last election in Bangladesh.
    Total Reply(0) Reply
  • Nannu chowhan ২৭ জুলাই, ২০১৯, ৯:৩৫ এএম says : 0
    Eaita hashshokor odvot,je bekti eakta nirbachon shushto o nirepokkho vabe shomppnno korte pare nai ebong hoj jar poder o joggotar shathe shomporkito noy take ki kore hajider porjobekhoner jonno pathano hoy?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ