Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

সুশাসন চান ইনু

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৯, ১২:০০ এএম


সুশাসন চান জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদের সভাপতি হাসানুল হক ইনু। শেখ হাসিনার দ্বিতীয় পর্বে নতুন আপদ হিসেবে দলবাজী-গুÐামী-দুর্নীতি-লুটপাট-নারী-শিশু নির্যাতন মাদক কারবারির দৌরাত্ম্য বাড়ছে উল্লেখ করে তিনি বলেন, এসব সমস্যা উন্নয়নের সাফল্যকে ¤øান করে দিচ্ছে। তাই দেশকে সামনের দিকে আরেক ধাপ এগুতে হলে শক্তহাতে এসব দমন করতে হবে। সকল ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠার মধ্য দিয়ে সব সমস্যার সমাধান সম্ভব বলেও মত দেন তিনি। গতকাল শুক্রবার বিকেলে নগরীর ব্র্যাক লার্নিং সেন্টার হলে মুক্তিযোদ্ধা ও জাসদের উপদেষ্টা আবুল কাশেমের স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, ডেঙ্গু-গুজবসহ ছোটবড় সব সমস্যারই সমাধান সম্ভব সুশাসন নিশ্চিত করলে। কিন্তু ঘরকাটা ইঁদুররা সব অর্জিত সাফল্য ¤øান করছে। তাই এই ঘরকাটা ইঁদুরদের দমন করতে সুশাসনের সংগ্রাম নিজ ঘর ও ওপর থেকেই শুরু করতে হবে। জঙ্গি দমনের যুদ্ধের চাইতেও সুশাসনের সংগ্রাম কঠিন। মহাজোটের ছাতার তলে সুশাসন বিঘœকারিদের রাখা যাবে না।
প্রধান বক্তা জাসদ সাধারণ সম্পাদক শিরীণ আখতার বলেন, আজকের ভয়াবহ কালো মেঘের ছায়া সমাজকে এক গুমোট আবহাওয়ার ভেতর ফেলে দিচ্ছে, নারী নির্যাতন, শিশু ধর্ষণ এমনকি ছাত্রীদের ওপর যৌন হয়রানি ও নির্যাতন ছেয়ে যাচ্ছে। এরই মধ্যে সারাদেশে গণপিটুনিতে মানুষ হত্যা সাধারণ জনগণকে অস্থির করে তুলেছে। জাসদ উত্তর জেলা সভাপতি বেলায়েত হোসেনের সভাপতিত্বে স্মরণসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাসদ কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল আকতার, সাবেক সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন বাবুল, ডা. মাহফুজুর রহমান, ডাকসুর সাবেক জিএস গোলাম জিলানী চৌধুরী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ