Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রিয়া সাহার বিচার না হলে হাজারো জন তৈরি হবে -সমাবেশে খেলাফত মজলিস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৯, ১২:০০ এএম

প্রিয়া সাহা যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের কাছে রাষ্ট্রের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ গভীর ষড়যন্ত্রের অংশ। অবিলম্বে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে হবে। রাষ্ট্রদ্রোহি প্রিয়া সাহার বিচার না হলে হাজারো প্রিয়া সাহা তৈরি হবে। সম্প্রদায়িক সম্প্রীতির দেশের বিরুদ্ধে মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগ কেন উত্থাপন করা হয়েছে তা’খতিয়ে দেখতে হবে। গতকাল বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেইটে বাংলাদেশ খেলাফত মজলিস ঢাকা মহানগরী আয়োজিত প্রতিবাদ সমাবেশে নেতৃবৃন্দ একথা বলেন।

মুসলিম সংখ্যাগরিষ্ঠ বাংলাদেশে হিন্দু বৌদ্ধ ও খ্রিস্টান সকলেই নিজ নিজ ধর্মীয় স্বাধীনতা ভোগ করে আসছে। একটি শান্তিপূর্ণ রাষ্ট্রের শান্তি বিনষ্ট করা ও দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি খর্ব করার পাঁয়তারায় লিপ্ত হয়েছে বিতর্কিত প্রিয়া সাহ।

ঢাকা মহানগরীর সভাপতি মাওলানা রুহুল আমীন খানের সভাপতিত্বে ও সেক্রেটারী মুফতি আবদুল মুমিনের পরিচালনায় প্রিয়া সাহার বিচার, ইসকনের কার্যক্রম নিষিদ্ধ এবং ভারতে মুসলিম হত্যা-নির্যাতন বন্ধের দাবিতে আয়োজিত সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম-মহাসচিব মাওলানা জালালুদ্দিন আহমদ, মাওলানা আজিজুর রহমান হেলাল, মাওলানা এনামুল হক মূসা, মাওলানা মুহাম্মদ ফয়সাল, যুব মজলিস সভাপতিমÐলির সদস্য মাওলানা আবুল হাসানাত, মাওলানা এহসানুল হক, মাওলানা আমানুল্লাহ, মাওলানা রেজওয়ান হুসাইন, মাওলানা রাকীবুল ইসলাম, মাওলানা ফজলুর রহমান।

নেতৃবৃন্দ গত ১১ জুলাই চট্টগ্রামে প্রায় মুসলমান শিশুদের মাঝে প্রসাদ বিতরণ করে তাদেরকে হরি রাম হরি কৃষ্ণ শ্লোগান দিতে বাধ্য করায় হিন্দুত্ববাদী সংগঠন ইসকনের সকল কার্যক্রম বন্ধেরও আহŸান জানান। নেতৃবৃন্দ বলেন, ভারতে মুসলমানদের উপর দিন দিন নির্যাতনের মাত্রা বেড়েই চলছে। যদি ভারতীয় মুসলমানদের উপর নির্যাতন বন্ধ করা না হয় তাহলে বাংলাদেশ যেভাবে বাবরী মসজিদ ভাঙ্গার প্রতিবাদের ভারত অভিমুখে লংমার্চ করেছিল তেমনি মুসলিম নির্যাতন বন্ধের প্রতিবাদের আবারো লংমার্চের ডাক দেয়া হবে।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল পল্টন মোড় হয়ে বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে সুরমা টাওয়ারের সামনে গিয়ে সমাপ্ত হয়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ