Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজধানীতে দুই শ্রমিকের অস্বাভাবিক মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৯, ১২:০১ এএম

রাজধানীতে পৃথক ঘটনায় দুই শ্রমিকের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। মৃতেরা হলেনÑ উত্তরায় ভবনের লিফটে চাপা পড়ে লিফট শ্রমিক মো. সাগর (২৪) ও হাজারীবাগে বিদ্যুৎস্পৃষ্টে গাড়ি সার্ভিসিং মিস্ত্রি রায়হান (৩০)। গতকাল শুক্রবার এ দুটি দুর্ঘটনা ঘটে। দু’জনের লাশ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

ঢামেক সংশ্লিষ্ট সূত্র জানায়, রাজধানীর উত্তরা পশ্চিম থানা এলাকায় একটি ভবনের লিফটে চাপা পড়ে সাগর নামে এক লিফট মেকানিকের মৃত্যু হয়েছে। গতকাল দুপুর ১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতের সহকর্মী মাসুদ হোসেন বলেন, উত্তরা ৯ নম্বর সেক্টরের, ২/ই রোডের ৪ নম্বর বাড়ির লিফটের মেরামত কাজ করছিলেন সাগর ও তিনি। সাগর লিফটের ওপরে বসে কাজ করার সময় লিফটটি হঠাৎ ওপরে উঠে গেলে তিনি ওপরের দিকে চাপা পড়েন। পরে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় একটি হাসপাতাল ও পরে ঢাকা মেডিক্যালে নেওয়া হলে দুপুর আড়াইটার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে, রাজধানীর হাজারীবগের বেড়িবাঁধ এলাকায় গাড়ি সার্ভিসিংয়ের কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রায়হান নামে এক যুবকের মৃত্যু হয়েছে। গতকাল বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে।

রায়হানের সহকর্মী মো. রুমন বলেন, তারা হাজারীবাগের বেড়িবাঁধ এলাকার একটি গ্যারেজে থেকে গাড়ি সার্ভিসিংয়ের কাজ করতেন। সকালে রায়হান একটি গাড়ি সার্ভিসিং করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হন।

পরে অচেতন অবস্থায় তাকে দ্রæত উদ্ধার করে ঢামেক হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। রায়হানের বাড়ি মাদারীপুর জেলায়। ময়নাতদন্তের জন্য দু’জনের লাশ ঢামেকের মর্গে রাখা হয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ