Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সড়কে ঝরল ১০ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৯, ১২:০১ এএম

দুপুর ১২টা। ব্যাটারিচালিত অটোরিকশায় যোগে স্ত্রী কন্যাসহ আত্মীয়র বাড়ি যাচ্ছিল মোস্তফা। অটোরিকশাটি কাঁঠালবাড়ী কলেজের কাছে পৌঁছালে কুড়িগ্রাম থেকে দ্রতগতিতে আসা রংপুরগামী মিনিবাসটি পেছন থেকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই মারা যান মোস্তফা। পরে কুড়িগ্রাম সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় স্ত্রীসহ আরও ৩ জন মারা যান।

এদিকে, সিলেট-ঢাকা মহাসড়কের দক্ষিণ সুরমা উপজেলার নিয়ন্ত্রণ হারিয়ে বরযাত্রীবাহী একটি মাইক্রোবাস খাদে পড়ে মা-মেয়ে নিহত হয়েছেন। গাজীপুরে রাস্তা পার হতে গিয়ে এক যুবক, ভালুকায় বাসচাপায় দুইজন ও শিবচরে মাহিন্দ্রা থেকে পড়ে এক শিশুর মৃত্যু হয়েছে। এছাড়া বাগেরহাটে বাস খাদে পড়ে ২০ জনসহ বিভিন্ন স্থানে ২৪ জন আহত হয়েছেন।

কুড়িগ্রাম : কুড়িগ্রাম সদর উপজেলার কাঁঠালবাড়ী কলেজের পাশে মাদরাসা মোড়ে বাসের ধাক্কায় স্বামী-স্ত্রীসহ ৪ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ২ জন। হতাহতরা সবাই ব্যাটারিচালিত অটোরিকশার আরোহী ছিলেন। গতকাল দুপুর ১২টার দিকে কাঁঠালবাড়ি এলাকার মাদরাসা মোড়ে দুর্ঘটনাটি ঘটে। নিহতরা হলেন-সদর উপজেলার করিমের খামার গ্রামের মোস্তফা (৪২), তার স্ত্রী জোসনা (৩২), তাদের নানী আমেনা (৭৫) ও অটোরিকশা চালক অটোচালক মানিককে (৩৫)। এ ঘটনায় নিহত মোস্তফা-জ্যোসনা দম্পতির একমাত্র কন্যা মেয়ে (১৫) ও অপর যাত্রী জাহেদুল (৪৫) গুরুতর আহত হয়েছেন।

কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ মাহফুজার রহমান জানান, কুড়িগ্রাম থেকে ব্যাটাফর চালিত অটোরিক্সা যোগে আত্মীয়ের বাড়ি লালমনিরহাট জেলার বড়বাড়িতে যাচ্ছিল। এসময় কুড়িগ্রাম থেকে রংপুরগামী কুমিল্লা-জ ১১-০০১০ অর্পণ নামে মিনিবাসটি পিছন থেকে অটোকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই একজন মারা যায়। পরে তাদের উদ্ধার করে কুড়িগ্রাম সদর হাসপাতালে নিলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনজনের মৃত্যু হয়।
সিলেট : সিলেট-ঢাকা মহাসড়কের দক্ষিণ সুরমা উপজেলার তেতলি এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে বরযাত্রীবাহী একটি মাইক্রোবাস খাদে পড়ে মা-মেয়ে নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন। গতকাল দুপুরে এ দুর্ঘটনা ঘটে। তবে অন্য গাড়িতে থাকায় অক্ষত রয়েছেন বর।

নিহতরা হলেন- নগরীর জালালাবাদ থানার যুগীরগাও গ্রামের আমীর আলীর স্ত্রী সালমা বেগম (৩০) ও তার মেয়ে হাবিবা (৬)। এছাড়া তার আরেক মেয়ে জান্নাত (১৬) গুরুতর আহত হয়েছেন। অপর আহতরা হলেন- শাহনাজ (৩৫) ও খায়রুন নেসা (৩০)। বরযাত্রীবাহী মাইক্রোবাসটি সিলেটের জালালাবাদ থানার যুগীরগাও গ্রাম থেকে বিশ্বনাথ উপজেলায় যাচ্ছিল বলে স্থানীয় সূত্রে জানা গেছে। ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জে উপ-পরিদর্শক (এসআই) ওমর ফারুক বলেন, হতাহতদের উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়েছে।

শ্রীপুর (গাজীপুর) : গাজীপুরের শ্রীপুরের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পল্লীবিদ্যুৎ মোড় (মুলাইদ) এলাকায় রাস্তা পার হতে গিয়ে অজ্ঞাত গাড়িচাপায় এক যুবক (৩৫) নিহত হয়েছেন। গত বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। তবে নিহতের নাম পরিচয় জানা যায়নি। মাওনা হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) সুজন কুমার পন্ডিত জানান, রাতে মহাসড়কের ময়মনসিংহগামী লেন পার হতে গেলে এক ব্যক্তিকে একটি গাড়ি চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তিনি নিহত হন। সংবাদ পেয়ে লাশ উদ্ধার করে হাইওয়ে থানায় আনা হয়। নিহতের পরিচয় পাওয়া যায়নি। তার পরণে খয়েরি রঙের শার্ট ও জিন্সের প্যান্ট রয়েছে।
ময়মনসিংহ : ময়মনসিংহের ভালুকায় বাসচাপায় ব্যাটারিচালিত অটোরিকশার এক চালক ও এক যাত্রী নিহত হয়েছেন। গত বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের কাঁঠালী নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের একজন নেত্রকোনার কলমাকান্দা উপজেলার ব্রাহ্মণগাঁও গ্রামের আব্দুল আজিজের ছেলে খলিলুর রহমান (২৫)। ভালুকার একটি কারখানায় শ্রমিক হিসেবে কর্মরত ছিলেন তিনি। নিহত অপরজন অজ্ঞাত (২৮) রিকশাচালক।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার ভালুকার কাঁঠালী এলাকায় গ্রামীণসেবা পরিবহনের দ্রæতগতির একটি বাস উল্টো পথে আসা ব্যাটারিচালিত রিকশাকে চাপা দেয়। এতে রিকশাটি ধুমড়ে-মুচড়ে গিয়ে ঘটনাস্থলেই মারা যান রিকশার যাত্রী খলিলুর রহমান। স্থানীয়রা মারাত্মক আহতাবস্থায় অজ্ঞাত রিকশাচালককে উদ্ধার করে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। ভালুকা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইন উদ্দিন বলেন, গ্রামীণসেবা পরিবহনের একটি বাস উল্টো পথে আসা একটি রিকশাকে চাপা দিলে যাত্রী ও রিকশাচালক দুজনই মারা যান। বাসটি আটক করা গেলেও চালক ও হেলপার পালিয়ে যায়।

বাগেরহাট : বাগেরহাট সদর উপজেলার দড়াটানা সেতু থেকে নামার সময় নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী একটি বাস খাদে পড়ে অন্তত ২০ যাত্রী আহত হয়েছেন। গতকাল শুক্রবার (২৬ জুলাই) সকালে পিরোজপুর-খুলনা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। বাগেরহাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক সরদার মাসুদুর রহমান জানান, পিরোজপুর থেকে খুলনাগামী যাত্রীবাহী বাসটি ওই দড়াটানা সেতু পার হয়ে টোল প্লাজার আগে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে বাসের অন্তত ২০ জন যাত্রী আহত হন। খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

মাদারীপুর : মাদারীপুরের শিবচরে মাহিন্দ্রা থেকে ছিটকে পড়ে মরিয়ম নামের দুই বছরের একটি শিশুর মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার দুপুরে শিবচরের পাঁচ্চর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। শিবচর থানা সূত্রে জানা গেছে, কাঁঠালবাড়ী ঘাট থেকে একটি মাহিন্দ্রা গাড়িতে করে মাদারীপুরের উদ্দেশে যাচ্ছিল শিশুটির পরিবার। পথে পাঁচ্চর-শিবচর সড়কের হাইস্কুল সংলগ্ন এলাকায় সড়কে মোড় ঘুরতে গেলে শিশুটি ছিটকে রাস্তায় পড়ে গুরুতর আহত হয়। শিশুটিকে উদ্ধার করে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথেই তার মৃত্যু হয়। নিহত শিশু মরিয়ম মাদারীপুরের চরমুগুরিয়া এলাকার রোমান হাওলাদারের মেয়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ