Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

গরুর গায়ে বোমা বেঁধে বাংলাদেশে পাচারের চেষ্টা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৯, ১২:০১ এএম


গরু পাচার করতে এবার সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানদের হত্যার করার ছক। গরুর গায়ের সঙ্গে দেশি বোমা বেঁধে সীমান্ত পেরনোর চেষ্টা করছে পাচারকারীরা। ভারত-বাংলাদেশ সীমান্তে পাচারকারীদের এই নয়া প্রবণতা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে বিএসএফ।

গত বুধবার মুর্শিদাবাদের বাংলাদেশ সীমান্তের হারুডাঙা আউটপোস্টে বেশ কয়েকটি গরু আটক করেন দায়িত্বে থেকে বিএসএফ জওয়ানরা। তার মধ্যে বেশ কয়েকটি গরুর গায়ে তাজা দেশি বোমা বাঁধা ছিল। একটু এদিক-ওদিক হলেই বোমা ফেটে মৃত্যু হবে জওয়ানদের। যে কোনোভাবে গরু পাচার করতে এবার এই নয়া পন্থা নিয়েছে পাচারকারীরা।

বোমা বাঁধা গরুর দল আটকানো এখন মাইন পাতা রাস্তার ওপর দিয়ে হাঁটার মতোই বিপজ্জনক হয়ে দাঁড়িয়েছে বলে জানালেন বিএসএফ-এর এক কর্মকর্তা। কারণ কোনো গরুর গলায় কলাপাতার আড়ালে বোমা বাঁধা আছে, তা আগে থেকে জানা সম্ভব নয়। তবে বিএসএফ জওয়ানরাও অত্যন্ত হুঁশিয়ারির সঙ্গে কাজ করছেন বলে জানিয়েছেন তিনি। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ