Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

তিন দিনের টিকিট শুরুতেই শেষ

বাসে ঈদযাত্রা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৯, ১২:০১ এএম

ঈদুল আজহায় বাড়ি যেতে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। গতকাল শুক্রবার অগ্রিম টিকিট বিক্রির প্রথম দিনে আগামী ৮, ৯ ও ১০ আগস্টের টিকিট বিক্রি শেষ হয়ে গেছে। গতকাল সকাল থেকেই গাবতলী ও কল্যাণপুরে বৃষ্টি মাথায় নিয়েই টিকিট নিতে ভোর ভিড় করেছেন হাজারও যাত্রী। তাদের চাহিদা বেশি ছিল ৮, ৯ ও ১০ আগস্টের টিকিটের। আগামী ১১ বা ১২ আগস্ট সম্ভাব্য ঈদ ধরে অগ্রিম টিকিট বিক্রি করছে পরিবহন কোম্পানিগুলো।

গতকাল সকাল থেকেই বৃষ্টির মধ্যে ছাতা নিয়ে লাইনে দাঁড়িয়ে মানুষ টিকিট কেটেছে। একই সঙ্গে অনলাইনে অ্যাপের মাধ্যমেও বাস টিকেট ছাড়া হয়েছে। প্রতিটি বাসের ৮ থেকে ১০টি টিকেট অনলাইনে বিক্রি করছে বলে জানিয়েছে পরিবহন কোম্পানিগুলো। শ্যামলী এন আর ট্রাভেলস-এর অগ্রিম টিকিট দেওয়া হচ্ছে কল্যাণপুর থেকে। সকালে এখানে দীর্ঘ লাইন দেখা গেছে টিকিট প্রত্যাশীদের। শ্যামলীর কর্মকর্তা জীবন চক্রবর্তী জানান, উত্তরবঙ্গগামী বাসগুলোর টিকিট চাহিদা বরাবরের মত এবারও বেশি দেখা যাচ্ছে। আর বেশিরভাগ টিকিট নিতে চাচ্ছেন ৮, ৯ ও ১০ আগস্টের।

হানিফ পরিবহনের এক কর্মকর্তা জানান, এবার ঈদে লম্বা ছুটি থাকবে। সে কারণে বেশি সংখ্যক যাত্রী ঢাকার বাইরে ঈদ করবেন। এজন্য টিকিটের চাহিদাও বেশি। তিনি জানান, উত্তরাঞ্চলের রংপুর, বগুড়া, দিনাজপুর, লালমনিরহাট, কুড়িগ্রাম, গাইবান্ধা জেলার টিকিটের চাহিদা বেশি দেখা যাচ্ছে। বিশেষ করে গাইবান্ধা ও বগুড়ার সাথে সরাসরি ট্রেন যোগাযোগ বন্যার কারণে বিচ্ছিন্ন থাকায় ট্রেনের যাত্রীরাও বাসের টিকিট কাটছেন।

বগুড়ার যাত্রী মোতালেব হোসেন বলেন, এসআর ট্রাভেলসের টিকিট কেটেছি। আগামী ৯ জুলাই পরিবার পরিজন নিয়ে গ্রামের বাড়িতে যাবো ইনশাল্লাহ। তিনি বলেন, গতবারেও আমি রংপুর এক্সপ্রেস ট্রেনে বাড়িতে গিয়েছিলাম। বন্যার কারণে ট্রেনটি বগুড়া দিয়ে চলছে না। এ কারণে বাধ্য হয়ে বাসের টিকিট কাটতে হলো।

দিনাজপুরের যাত্রী একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী আয়েশা আক্তার বলেন, ঈদে বাড়ি যেতেই হবে। তাই আগেভাগে টিকিট কাটলাম। আর কোনো টেনশন থাকলো না। টিকিটের মূল্য বেশি নিয়েছে কি না জানতে চাইলে ওই ছাত্রী বলেন, বেশি নেয়নি। তবে বৃষ্টির মধ্যে ভিড় ঠেলে টিকিট কাটতে কষ্ট হয়েছে। তারপরেও টিকিট পেয়ে ভালই লাগছে।

গাবতলী টার্মিনালকেন্দ্রীক বাস ট্রাক ওনার্স এসোসিয়েশনের নেতাদের সাথে কথা বলে জানা গেছে, গতকাল অগ্রিম টিকিট বিক্রির প্রথম দিনেই আগামী ৮, ৯ ও ১০ জুলাইয়ের অগ্রিম টিকিট বিক্রি শেষ। তবে সাধারণ কিছু বাসের টিকিট এখনও বিক্রি শেষ হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ